30 C
Kolkata
Monday, May 20, 2024

Ram Mandir: খরচ হয়েছে ১১০০ কোটি টাকা রাম মন্দির নির্মাণে, এখনোও বাকি রয়েছে

Must Read

রাম মন্দির প্রাণ প্রতিষ্ঠার আজ হতে চলেছে। সারা ভারতে শুরু হয়েছে ভগবান শ্রী রামের জয়জয়কার।

শ্রী রাম মন্দির বানাতে খরচ কত হয়েছে, সেটা অনেকেই জানেন না। শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের কোষাধ্যক্ষ, গোবিন্দ দেব গিরি বলেছেন যে, অস্থায়ী মন্দিরে রাখা রাম লালার পুরানো মূর্তিটি নতুন মূর্তির সামনেই স্থাপন করা হবে। ২২ জানুয়ারি এই নতুন রাম মন্দিরে স্থাপন হবে।

পিটিআইকে দেওয়া একটি সাক্ষাত্কারে, ট্রাস্টের কোষাধ্যক্ষ গোবিন্দ দেব গিরি বলেছেন যে, এখন পর্যন্ত রাম মন্দির নির্মাণে মোট ১১০০ কোটি টাকা ব্যয় হয়েছে। মন্দিরের কাজ এখনও শেষ হয়নি। কাজ শেষ করতে আরও ৩০০ থেকে ৪০০ কোটি টাকা লাগবে।

আরও পড়ুন -  আশঙ্কাজনক হারে বেড়েছে বন্যপ্রাণীর আক্রমণ !

রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের কোষাধ্যক্ষ গোবিন্দ দেব গিরি আরো বলেছেন, আগামী ২২ জানুয়ারি অযোধ্যায় রাম মন্দির প্রাণ প্রতিষ্ঠার জন্য সব প্রস্তুতি সম্পন্ন। এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ দেশ-বিদেশের বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত থাকবেন।

তিনি জানান, গত সপ্তাহে রাম মন্দির গর্ভগৃহে ৫১ ইঞ্চি দীর্ঘ রামলালার মূর্তি স্থাপন করা হয়েছে। তিনটি মূর্তির মধ্যে মাইসুরস্থিত মূর্তিশিল্পী অরুণ যোগীরাজের তৈরি মূর্তি প্রাণ প্রতিষ্ঠার জন্য নির্বাচিত হয়েছে। দুটি মূর্তিই সম্মানের সঙ্গেই মন্দিরে রাখা হবে। একটি মূর্তি ট্রাস্টের কাছে থাকবে, যাতে ভগবান রামচন্দ্রের পোশাক এবং অলঙ্কার তৈরির জন্য ব্যবহার করা যায়।

আরও পড়ুন -  বাঁশুরি

গোবিন্দ দেব গিরি বলেন, “মূল মূর্তিটি আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। আমরা কখনোই এই মূর্তিকে সরিয়ে দেবো না। এই মূর্তির উচ্চতা মাত্র পাঁচ থেকে ছয় ইঞ্চি ও এটি ২৫ থেকে ৩০ ফুট দূর থেকেও দেখা যায় না। তাই আমাদের একটি বড় মূর্তি দরকার ছিল। তিনটি মূর্তিই খুব সুন্দর ও সবগুলোই আমাদের প্রদত্ত মানদণ্ড পূরণ করেছে। তাই আমাদের জন্য একটি মূর্তি বেছে নেওয়া খুবই কঠিন ছিল।”

আরও পড়ুন -  Ram Mandir: প্রাণ প্রতিষ্ঠা হল রঘুপতি রাঘবের নরেন্দ্র মোদীর হাতে, সেলিব্রেশন রাজপাল যাদবের

তিনি আরও বলেন, “রাম মন্দির নির্মাণের প্রথম পর্যায়ে একটি তলা সম্পন্ন হয়েছে। দ্বিতীয় তলা নির্মাণের কাজ চলছে।” রাম মন্দির নির্মাণের জন্য মোট ১১০০ কোটি টাকা ব্যয় হয়েছে। এখনও ৩০০ কোটি টাকা ব্যয় হলে নির্মাণকাজ শেষ হবে বলে আশা করা হচ্ছে।

Latest News

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা হল ভারতের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img