30 C
Kolkata
Wednesday, May 15, 2024

এই সকল অভিনেত্রীদের নগ্ন ও সাহসী দৃশ্য আলোড়ন সৃষ্টি করেছিলো

Must Read

বোল্ডনেস অথবা অর্ধনগ্ন হওয়া কোনো সমস্যা নয় এখন কার দিনে। আবার ফিল্মগুলি এই রকমের দৃশ্যেতে পেয়ে যাচ্ছে সেন্সর বোর্ডের ছাড়পত্র।

সম্প্রতি বলিউড ফিল্ম ‘অ্যানিম্যাল’-এ তৃপ্তি দিমরি (Tripti Dimri)-র নগ্ন দৃশ্যে অভিনয় নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। কিন্তু মুম্বাই ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে বলিউডে উত্তরণের গোড়ার দিকে কিছু কিছু অভিনেত্রী ছিলেন যাঁরা অর্ধনগ্ন হয়ে অভিনয় করেছিলেন বড় পর্দায়। একদম প্রথমেই রয়েছে জিনাত আমন (Zeenat Aman)।

রাজ কাপুর (Raj Kapoor) পরিচালিত ফিল্ম ‘সত্যম শিবম সুন্দরম’-এ জিনাতের দেখা মিলেছিল সাদা স্বচ্ছ থান পরে। চিত্রনাট্যে এই চরিত্রটি ছিল এক গ্রাম্য নারীর। সেই সময়ে সমাজের প্রেক্ষাপটে প্রত্যন্ত গ্রামে এই ধরনের দৃশ্য প্রায়ই দেখা যেত। রাজ বড় পর্দায় তা অনুসরণ করে বিতর্কিত হয়েছিলেন। কিন্তু আইকনিক হয়ে গিয়েছিল ‘সত্যম শিবম সুন্দরম’।

আরও পড়ুন -  T20 World Cup 2022: ফিল্ডিংয়ে পাকিস্তান, টস জিতে ব্যাটিংয়ে জিম্বাবুয়ে

আবারও রাজ নির্মিত ফিল্ম ‘রাম তেরি গঙ্গা মইলি’-তে স্বচ্ছ থান পরে নৈসর্গিক প্রকৃতির মাঝে স্নান করতে দেখা গিয়েছিল মন্দাকিনী (Mandakini)- কে। তৎকালীন সময়ে নারীর সৌন্দর্যকে এইভাবেই বড় পর্দায় তুলে ধরেছিলেন রাজ।

এই ফিল্মের দৃশ্য বিতর্কিত হয়েছিল।

আরও পড়ুন -  কাস্টিং কাউচ বিতর্কে মুখ খুললেন অভিনেত্রী মিনিশা, এক অভিনেতার শিকার হয়েছিলেন

রাজ অভিনীত আইকনিক ফিল্ম ‘মেরা নাম জোকার’-এ সিমি গ্রেওয়াল (Simi Grewal)-কেও অর্ধনগ্ন দেখা গিয়েছিল। কিন্তু সেটা চিত্রনাট্যের প্রয়োজনে।

পরবর্তী কালে একই পথে হেঁটেছেন রাধিকা আপ্তে (Radhika Apte)। হিন্দি ফিল্ম ‘পার্চড’-এ তাঁকে দেখা গিয়েছিল প্রায় নগ্ন। চিত্রনাট্য অনুযায়ী অন্তঃসত্ত্বা হতে চেয়ে একজন সন্ন্যাসীর সাথে মিলিত হতে হয়েছিল রাধিকার চরিত্রকে। সেই জন্য অবতারণা হয়েছিল এই ধরনের দৃশ্যের।


নন্দনা সেন (Nandana Sen) হিন্দি ফিল্ম ‘রঙ্গ রসিয়া’-য় অভিনয় করেছিলেন। এটি রাজাশরবি বর্মা (Raja Ravi Verma)-র বায়োপিক। রবি বর্মার ছবির মডেলের চরিত্রে অভিনয় করেছিলেন নন্দনা। তাঁকে অর্ধনগ্ন হতে হয়েছিল।

Latest News

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img