30 C
Kolkata
Thursday, May 2, 2024

TV Channel Cost: টিভিতে এই সব চ্যানেলগুলি দেখলে দিতে হবে বেশি টাকা, মাথায় হাত বিনোদন ভক্তদের

Must Read

প্রতিদিন জীবনের অন্যতম অঙ্গ হল বিনোদন। মানুষের মনে বিনোদন ছাড়া জীবন যেন যান্ত্রিক হয়ে যায়। এই যান্ত্রিক জীবনে বেশিদিন প্রাণখোলা ভাবে বাঁচতে পারেনা। সেই জন্য সিনেমা হলে গিয়ে সিনেমা দেখার বা থিয়েটার দেখার সময় বা সামর্থ্য না থাকলেও মানুষ বিনোদন খুঁজে পায় এই টিভির মাধ্যমে।

টেলিভিশন বিগত শতক থেকেই মানবজীবনের অন্যতম গুরুত্বপূর্ণ ইলেকট্রনিক গ্যাজেট হয়ে রয়েছে। এখন মোবাইলের রমরমা বাড়লেও টেলিভিশনের জনপ্রিয়তা একইভাবে আছে। সারাদিন কাজ করে ফিরে এখনো অনেকেই টিভির সামনে বসেন মনে কিছুটা আনন্দ পেতে।

আরও পড়ুন -  Shahrukh-Sushmita: সুস্মিতা ফিরিয়ে দিলেন কাজের প্রস্তাব, শাহরুখের সঙ্গে কাজ করবেন না, কেন ?

ভারতে দীর্ঘদিন ধরে অ্যানালগ পদ্ধতিতে কেবল পরিষেবা চালু ছিল। কিন্তু কেন্দ্রের ডিজিটাল ইন্ডিয়া প্রকল্পের রূপায়ণের সময় কেবল কানেকশনের ক্ষেত্রেও ডিজিটাইজেশন বাধ্যতামূলক করা হয়। কেবল কানেকশনের সাথে জুড়ে যায় সেটটপ বক্স।

এবার সব ধরণের টেলিভিশন গ্রাহকদের জন্য একটু খারাপ খবর। নতুন বছরে এবার অনেকটা বাড়তে চলেছে টেলিভিশনের খরচ। নানান বিনোদন সংস্থার থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে।
সূত্রের খবর, সম্প্রতি ভায়াকম-১৮ অথবা নেটওয়ার্ক-১৮ এর অন্তর্গত টেলিভিশন চ্যানেলগুলির দাম বাড়তে চলেছে ২০ শতাংশ থেকে ২৫ শতাংশ হারে।

আরও পড়ুন -  Bhojpuri Video: আম্রপালি দুবে ও নিরহুয়ার রোম্যান্সে পাগল ভক্তরা, ঝলক ভিডিওর

তাই এবার থেকে অনেক চ্যানেল দেখতে হলে গুনতে হবে বেশি টাকা। ‘জি এন্টারটেইনমেন্ট’ সম্প্রতি তাদের দামের বৃদ্ধি ঘোষণা করেছে। একইসঙ্গে ‘সোনি নেটওয়ার্ক’-এর অন্তর্গত চ্যানেলের দাম বাড়ার ঘোষণাও হয়ে গিয়েছে। জানা গেছে, এই দুটি সংস্থার চ্যানেলের দাম ১০ শতাংশ থেকে ১৫ শতাংশ বাড়বে।

কিন্তু ‘ডিজনি’ ও ‘স্টার নেটওয়ার্ক’ এই বিষয়ে এখনো কিছু ঘোষণা করেনি। আগামী ১ ফেব্রুয়ারি, ২০২৪ থেকেই এই বর্দ্ধিত মূল্য কার্যকর হবে বলে জানা গেছে।
আচমকা এই দাম বাড়ানোর সিদ্ধান্ত নিচ্ছে সংস্থাগুলি?

আরও পড়ুন -  দেশে একদিনে ৭,১৯,৩৬৪টি নমুনা পরীক্ষা

এখনো স্পষ্টভাবে কোনো ঘোষণা হয়নি। কিন্তু জানা গেছে, সম্প্রতি বাড়তে থাকে কনটেন্ট যুদ্ধে তাল মিলিয়ে চলতে বিনোদন সংস্থাগুলি অনেক বেশি টাকা খরচ করছে। নানান খেলা এবং অনুষ্ঠান সম্প্রচার করতে গিয়ে এই বাড়তি খরচ পরছে।

সেই জন্য এই খরচ উসুল করতে এই দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

Latest News

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img