30 C
Kolkata
Thursday, May 2, 2024

ভারতীয় জাহাজে ড্রোন হামলা, লোহিত সাগরে

Must Read

জাহাজে ড্রোন হামলার ঘটনা ঘটেছে লোহিত সাগরে ভারতের পতাকাবাহী অশোধিত জ্বালানি তেল বহনকারী।

এ ঘটনায় হতাহতের খবর পাওয়া যায়নি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ইয়েমেনের হুতি গোষ্ঠী এই হামলার ঘটনার সঙ্গে জড়িত রয়েছে। অশোধিত জ্বালানি তেল বহন করছিল বলে জানা গেছে।

রবিবার (২৪ ডিসেম্বর) দ্যা টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, লোহিত সাগরে এর আগেও একাধিক জাহাজে হামলা হয়। কিন্তু এবারই প্রথম ভারতের পতাকাবাহী জাহাজে হামলার ঘটনা ঘটল।

আরও পড়ুন -  Devleena Kumar: দেবলীনা উত্তাপ ছড়ালেন, লোহিত সাগরের তীরে, নীলনদের দেশে

প্রতিবেদনে বলা হয়, শনিবার লোহিত সাগরে ভারতের পতাকাবাহী জাহাজে হামলা চালানো হয়। এর আগেও লোহিত সাগরে বিভিন্ন সময় ভারতগামী একাধিক জাহাজে হুতি গোষ্ঠী হামলা চালিয়েছিল। এসব ঘটনার ইয়েমেনের হুতি গোষ্ঠী জড়িত আছে বলে জানা যায়।

আরও পড়ুন -  Alia Bhatt: ক্যামেরার সামনে আলিয়া, সদ্য মা হওয়ার পর

এই ঘটনা সম্পর্কে আমেরিকার সামরিক বাহিনী জানায়, লোহিত সাগরে ভারতীয় পতাকাবাহী জাহাজটি হুতি গোষ্ঠীর হামলার শিকার হলে সাহায্যের আবেদন জানায়। একই সময় ওই অঞ্চলে ছিল একটি মার্কিন রণতরী।

জানা গেছে, হামলার শিকার ওই জাহাজটির মালিক গ্যাবনের একটি সংস্থার, যার নাম- ‘এমভি সাইবাবা’।

উল্লেখ্য, সম্প্রতি গুজরাট উপকূল থেকে ২০০ কিলোমিটার দূরে ভারতগামী একটি জাহাজে ড্রোন হামলা ঘটেছিল। কয়েকদিন আগে ভারতগামী আরেকটি জাহাজ অপহরণ করেছিল ইয়েমেমের হুথি গোষ্ঠী।

আরও পড়ুন -  Nia Sharma: নিয়া শর্মা, ‘পুরুষাঙ্গ’ আকৃতির কেক কেটে বিতর্কে !

সম্প্রতি আবার আরব সাগরে সোমালি জলদস্যুদের পাল্লায় পড়েছিল একটি পণ্যবাহী জাহাজ। ২৩ ডিসেম্বর ভারতগামী একটি ট্যাঙ্কার জাহাজ ড্রোন হামলার শিকার হয়। এই ঘটনায় কেউ হতাহত হয়নি। এই অঞ্চলে জাহাজ চলাচলের বিষয়ে সতর্কতা জারি করেছে ব্রিটিশ সামরিক বাহিনী।

Latest News

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img