31 C
Kolkata
Friday, May 3, 2024

ভারি বৃষ্টিতে নিহত ২১, ডোমিনিকান প্রজাতন্ত্রে

Must Read

ভারি বৃষ্টিতে নিহত ২১, ডোমিনিকান প্রজাতন্ত্রে।

ডোমিনিকান প্রজাতন্ত্রে শিশুসহ কমপক্ষে ২১ জন নিহত হয়েছে ভারি বৃষ্টিপাতে সৃষ্ট বন্যায় ক্যারিবীয় এই দ্বীপপুঞ্জে। কয়েক হাজার বাসিন্দা বাস্তুচ্যুত হয়েছেন।

রবিবার ডোমিনিকান কর্তৃপক্ষের তথ্য অনুযায়ী এ কথা জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

প্রতিবেদনে বলা হয়, গত ৪৮ ঘণ্টার প্রবল বর্ষণে সৃষ্টি বন্যায় বিভিন্ন অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে, অনেক ঘরবাড়ি ধসে পড়েছে।

আরও পড়ুন -  অসম, বিহার ও উত্তরপ্রদেশে বন্যা দুর্গত মানুষদের সাহায্যের জন্য রেড ক্রস সোস্যাইটির পাঠানো ত্রাণ সামগ্রীর যাত্রার সূচনা করলেন রাষ্ট্রপতি

প্রেসিডেন্ট লুইস আবিনাদার এটিকে দেশের ইতিহাসে ‘এখন পর্যন্ত সবচেয়ে বড় বৃষ্টিপাত’ বলে অভিহিত করেছেন।

মার্কিন দূতাবাসের আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমি নিম্নচাপের ফলে সৃষ্ট এ বৃষ্টিপাত আগামী ২৪ ঘণ্টা ধরে দেশের অনেক অঞ্চলে অব্যাহত থাকতে পারে।

আরও পড়ুন -  Birbhum: বীরভূমের ২০টি গ্রাম জলের তলায়

রাজধানী সান্তো ডোমিঙ্গোর একটি প্রধান রাস্তায় রবিবার একটি প্রাচীর ধসে পড়ায় ৯ জন নিহত হয়েছে। একই দিন সান্তো ডোমিঙ্গোতে পৃথক ঘটনায় আরও ৯ জনের মৃত্যু হয়।

জরুরি অপারেশন সেন্টার জানায়, এ দুর্যোগে সারাদেশে প্রায় ১৩ হাজার মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন -  Chief Minister Mamata Banerjee: তিনদিনের উত্তরবঙ্গ সফরে মালদায় এসে পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়

৩২টি প্রদেশের অধিকাংশ প্রদেশ সতর্কতার আওতায় রয়েছে।আবিনাদার বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ঝুঁকির মুখে থাকা শিক্ষা প্রতিষ্ঠানের ক্লাস বুধবার পর্যন্ত স্থগিত ঘোষণা করা হয়েছে।নিহতদের মধ্যে চারজন মার্কিন ও তিনজন প্রতিবেশি দেশ হাইতির নাগরিক।

ছবিঃ সংগৃহীত।

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img