31 C
Kolkata
Wednesday, May 15, 2024

ইসরায়েলে গেলেন ব্লিঙ্কেন

Must Read

ইসরায়েলে গেলেন ব্লিঙ্কেন।

ইসরায়েল সফরে গেলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিঙ্কেন এক মাসেরও কম সময়ে তৃতীয়বার। মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিও মিলার এ তথ্য জানিয়েছেন। খবর-আল জাজিরা।

তেল আবিবের উদ্দেশ্যে রওনা হওয়ার আগে ব্লিঙ্কেন বলেন, তিনি ফিলিস্তিনি বেসামরিকদের ক্ষয়ক্ষতি কমানোর জন্য ইসরায়েলের কাছ থেকে ‘সুস্পষ্ট ব্যবস্থা’ জানতে চাইবেন।আগে অক্টোবর মাসে ইসরায়েল, জর্ডান, কাতার, বাহরাইন, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত এবং মিশর সফর করেছেন ব্লিঙ্কেন। সেই সফরে আরব দেশগুলোর কাছ থেকে ইসরায়েলের পক্ষে সমর্থন আদায়ে ব্যর্থ হন।

আরও পড়ুন -  Journalists: দুই মাসে ৩০ সাংবাদিককে হুমকি-নির্যাতন, আফগানিস্তানে

ব্লিঙ্কেনের সফরের পর মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিনও ইসরায়েল সফর করেছেন। এর আগে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ইসরায়েলের প্রতি দৃঢ় সমর্থন ও হামাসের কঠোর সমালোচনা করেন। ইসরায়েলকে সহায়তায় মধ্যে বিশ্বের সবচেয়ে বড় রণতরি ইউএসএস জেরাল্ড ফোর্ডসহ বেশ কয়েকটি যুদ্ধজাহাজ ইসরায়েলের কাছাকাছি এলাকায় মোতায়েন করেছে যুক্তরাষ্ট্র।

আরও পড়ুন -  জাতিসংঘঃ গাজা বসবাসের অযোগ্য

গত ৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলি বাহিনীর হামলায় এখন পর্যন্ত সাড়ে ৯ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের মধ্যে সাড়ে ৩ হাজারের বেশি শিশু এবং ২ হাজারেরও বেশি নারী আছেন। আহতের সংখ্যা ছাড়িয়েছে ২০ হাজার।

আরও পড়ুন -  ৯১ ফিলিস্তিনি শিশু নিহত, ইসরায়েলি হামলায়

ছবিঃ সংগৃহীত।

Latest News

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img