34 C
Kolkata
Sunday, May 19, 2024

প্রতিদিন ৪২০ শিশু হতাহত, গাজায় ইসরায়েলি হামলায়

Must Read

টানা তিন সপ্তাহেরও বেশি সময় ধরে গাজায় ইসরায়েলের নির্বিচার বিমান হামলা। জাতিসংঘের শিশু নিরাপত্তা এবং অধিকার বিষয়ক সংস্থা ইউনিসেফ জানিয়েছে, ইসরায়েলি বাহিনীর হামলায় গাজায় প্রতিদিন হতাহত হচ্ছে ৪২০ জনেরও বেশি ফিলিস্তিনি শিশু।

মঙ্গলবার (৩১ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা। ইউনিসেফের নির্বাহী পরিচালক ক্যাথরিন রাসেল জানিয়েছেন, ইসরায়েলের নির্বিচার হামলায় গাজা উপত্যকায় প্রতিদিন ৪২০ জনেরও বেশি শিশু নিহত অথবা আহত হচ্ছে।

আরও পড়ুন -  আবার ডিসকাউন্ট পাবেন রেলের ভাড়ায় প্রবীণ নাগরিকরা? রেলমন্ত্রী জবাব দিলেন

জাতিসংঘের নিরাপত্তা পরিষদকে তিনি বলেছেন, গাজা ছাড়াও পূর্ব জেরুজালেমসহ পশ্চিম তীরে অন্তত ৩৭ শিশু নিহত হয়েছে। সংঘাতে ৩০ জনেরও বেশি ইসরায়েলি শিশু নিহত হয়েছে। গাজা উপত্যকায় অন্তত ২০ শিশু বন্দি আছে।

ইউনিসেফের নির্বাহী পরিচালক বলেন, পরিস্থিতি আরও খারাপের দিকে যাচ্ছে। সংঘাত-শত্রুতা যদি শেষ না হয়, তাহলে আমি এই অঞ্চলের শিশুদের ভাগ্য নিয়ে শঙ্কিত।

আরও পড়ুন -  UNICEF: ৪৮ লাখ শিশু যুদ্ধের কারণে ইউক্রেন ছেড়েছে, ইউনিসেফ সোমবার জানিয়েছে

ক্যাথরিন রাসেল বলেন, আমি নিরাপত্তা পরিষদকে ‘অবিলম্বে’ একটি রেজুলেশন পাস করার আহ্বান জানাচ্ছি। সেখানে যুদ্ধবিরতির আহ্বান জানানোর পাশাপাশি গাজায় নিরাপদ এবং নিরবচ্ছিন্ন মানবিক সহায়তা প্রবেশের অনুমতি দেওয়ার দাবি ও অবিলম্বে বন্দি সব শিশুর নিরাপদ মুক্তির বিষয়টি উল্লেখ থাকতে হবে।

মধ্য গাজা উপত্যকায় সোমবার রাতে আল-নুসিরাত শরণার্থী শিবিরের একটি আবাসিক কমপ্লেক্সে ইসরায়েলি বিমান হামলায় আরও অন্তত ১৪ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহত ১৪ জনের মধ্যে বেশ কয়েকজন শিশু আছে।এদিকে অবরুদ্ধ গাজায় ইসরায়েলের নির্বিচার বিমান হামলায় গত ২৩ দিনে ৮ হাজার ৩০৬ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে ৩ হাজার ৪৫৭ জন শিশু ও ২ হাজার ১৩৬ জন মহিলা।

আরও পড়ুন -  Ben Stokes: বেন স্টোকস ইংল্যান্ডের নতুন অধিনায়ক

Latest News

পর পুরুষের সাথে সম্পর্ক রং দেওয়ার নাম করে, নির্জনে দেখুন এই শর্ট ফিল্মটি

পর পুরুষের সাথে সম্পর্ক রং দেওয়ার নাম করে, নির্জনে দেখুন এই শর্ট ফিল্মটি।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img