33 C
Kolkata
Saturday, May 18, 2024

মিশন সফল, হরিশ্চন্দ্রপুরের পুজোর থিম ‘চন্দ্রযান ৩’

Must Read

নিজস্ব সংবাদদাতা, মালদাঃ   মিশন সফল, হরিশ্চন্দ্রপুরের পুজোর থিম ‘চন্দ্রযান ৩’

চন্দ্রযান ৩-এর সাফল্য গোটা বিশ্বের দরবারে ভারতের মুখ উজ্জ্বল করেছে। মহাকাশ গবেষণায় এক নতুন দিগন্ত খুলে দিয়েছে ইসরোর এই নভোযান। ইসরোর চন্দ্রাভিযানের এই সাফল্যকে এবার তুলে ধরা হল বাংলার শারদোৎসবে।

চন্দ্রযান ৩-এর আদলে দূর্গা পূজার মণ্ডপ তৈরি করা হয়েছে মালদা জেলার হরিশ্চন্দ্রপুর ২ নম্বর ব্লকের সুলতান নগর গ্রামে। অষ্টমীর সন্ধ্যায় সুলতান নগর দক্ষিণপাড়া সর্বজনীন দুর্গোৎসব পুজো মণ্ডপের ফিতে কেটে উদ্বোধন করলেন রাজ্যের প্রতিমন্ত্রী তাজমুল হোসেন ও মালদা জেলা পরিষদের সদস্য বুলবুল খান। তারা ঘুরে দেখেন সুন্দরভাবে সাজানো মণ্ডপসজ্জা। বাংলা-বিহার সীমান্তের বিহারের মানুষ ভিড় জমাচ্ছে চন্দ্রযান ৩ মণ্ডপে।তবে এবারের সুলতান নগর দক্ষিণপাড়া দুর্গা পূজা ষষ্ঠ তম বর্ষে পদার্পণ করলো।

আরও পড়ুন -  দুর্গাপূজা 2023, আজ বেহালা চলুন

এছাড়াও এদিন উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুলতান নগর গ্রাম পঞ্চায়েতের প্রধান ধর্মা মন্ডল, বিশিষ্ট সমাজসেবী মংলুদ্দিন সহ বিশিষ্টজনেরা।

মণ্ডপসজ্জার এমন অভিনব ভাবনার বিষয়ে রাজ্যের প্রতিমন্ত্রী তাজমূল হোসেন বলেন, “গোটা বিশ্বের কাছে ভারতের মুকুটে নতুন পালকের সংযোজন করেছে চন্দ্রযান ৩। চন্দ্রাভিযানের সাফল্য আমাদের সকলের কাছে গর্বের। দেশের প্রতিটি নাগরিকের কাছে, বিশেষ করে বাঙালিদের কাছে। এই গর্বের মুহূর্তকে তুলে ধরতেই পুজোর মণ্ডপসজ্জা করা হয়েছে চন্দ্রযান ৩-এর আদলে।

আরও পড়ুন -  Tanushree Chakroborty: যৌনকর্মীর চরিত্রে ফিরছেন তনুশ্রী, ওদের কথা বলতে

এছাড়াও এদিন সুলতান নগর দক্ষিণ পাড়া সর্বজনীন দুর্গোৎসব কমিটির সম্পাদক মনতোষ ঘোষ ওরফে রাজু বলেন চাঁদের দেশে সফলভাবে পাড়ি দিয়েছে ভারত। ১৪ জুলাই লঞ্চ করা হয় মিশন চন্দ্রযান-৩। চন্দ্রযান-৩ সাফল্যে উচ্ছ্বসিত গোটা দেশ। আনন্দে সামিল আপামোর বাঙালিও। এবার তারই নিদর্শন হিসেবে সুলতান নগর দক্ষিণ পাড়া সর্বজনীন দুর্গোৎসব পুজো মণ্ডপের এই থিম করা হয়।

আরও পড়ুন -  Belly Dance: দুর্দান্ত বেলি ডান্স যুবতীর হতবাক নেটিজেনরা, দেখুন ভিডিও

Latest News

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img