32 C
Kolkata
Sunday, May 12, 2024

Mahalaya-Weather-Update: মহালয়ার আগে দেখে নিন আবহাওয়ার আপডেট

Must Read

সেই কণ্ঠস্বরে পুজোর আগে মেতে উঠবে বাঙালি আগামীকাল ভোরবেলা। মহালয়া আগামীকাল। চন্ডীপাঠের সুরে সুরে যেন পুজোর হিমেল আকাশে, বাতাসে, মাটিতে ও কাশবনে। এই সময় শুস্ক আবহাওয়া সকলের চায়।

গত সপ্তাহের বন্যার স্মৃতি এখনো টাটকা। তাই পুজোর আবহাওয়া নিয়ে অনেকেই আশঙ্কায়। কিন্তু পুজোতে ভারী বৃষ্টির পূর্বাভাস দেয়নি হাওয়া অফিস। মৌসম ভবন জানিয়েছে যে, এই মুহুর্তে একটি ঘূর্ণাবর্ত রয়েছে বাংলাদেশ এবং সংলগ্ন উত্তরবঙ্গে। ত্রিপুরা ও তামিলনাড়ুতে দুটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। সেই জন্য আগামীকালের আগেই যে কোনও মুহূর্তে পশ্চিমবঙ্গ এবং ওড়িশা থেকে বর্ষা বিদায় শুরু হবে।

আরও পড়ুন -  China: চীনে গণটেস্ট করোনা রুখতে, বহু ফ্লাইট বাতিল

তেলেঙ্গানা, মহারাষ্ট্র ও কর্ণাটক থেকে ২৪ ঘণ্টার মধ্যেই পুরোপুরি ভাবে বর্ষা বিদায় নিতে চলেছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

কলকাতার আবহাওয়া: আজকে কলকাতার আকাশ মূলত মেঘমুক্ত এবং রৌদ্রজ্বল থাকবে বলে পূর্বাভাস মিলেছে হাওয়া অফিসের তরফে। পুরোদস্তুর প্রভাব দেখাবে শরৎকালের চড়া রোদ। তাই তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনাও দেখা দিয়েছে আজ শহরে। আগামীকালও এমন আবহাওয়া থাকার সম্ভাবনার কথা জানিয়েছে হওয়া অফিস। পূর্বাভাস অনুযায়ী আজকে কলকাতার তাপমাত্রা থাকবে ৩৫ ডিগ্রি ও ২৯ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।

আরও পড়ুন -  বৃষ্টি পেল না ভুঁইলতা

দক্ষিণবঙ্গের আবহাওয়া: দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও মেঘমুক্ত পরিষ্কার আকাশ থাকার সম্ভাবনা আছে। মহালয়ার দিনে একই রকম আবহাওয়া থাকবে দক্ষিণবঙ্গে। তবে মাঝে দু-এক জায়গায় আংশিক মেঘলা আকাশ দেখা যেতে পারে। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ কম থাকার কারণে বৃষ্টির সেই রকম পূর্বাভাস নেই জেলাগুলিতে। আগামীকালও দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা কম। হালকা হালকা শীতের আমেজ অনুভূত হতে পারে।

আরও পড়ুন -  উচ্চশিক্ষা সম্মেলনে উদ্বোধনী ভাষণ প্রধানমন্ত্রীর

উত্তরবঙ্গের আবহাওয়া: আগামী ২৪ ঘণ্টায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে একাধিক জেলায়। মহালয়ার সকালে ভিজতে পারে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলা। এইসব জেলার দু-এক জায়গায় মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আগামীকাল থেকে উত্তরবঙ্গে ক্রমশ বৃষ্টির পরিমাণ কমতে থাকবে।

প্রতীকী ছবি।

Latest News

Web Series: পর পর উল্লুতে রিলিজ হচ্ছে সাহসী ওয়েব সিরিজগুলি, দেখবেন কিন্তু ঘর বন্ধ করে

Web Series: পর পর উল্লুতে রিলিজ হচ্ছে সাহসী ওয়েব সিরিজগুলি, দেখবেন কিন্তু ঘর বন্ধ করে।  Web Series টি ১৮+উদ্ধের জন্য।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img