34 C
Kolkata
Wednesday, May 15, 2024

কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে দিল্লিতে দু’দিনের ধর্না কর্মসূচি তৃণমূলের, সংবাদমাধ্যমের মুখোমুখি হন অভিষেক

Must Read

নিজস্ব সংবাদদাতা, কলকাতাঃ  ১০০ দিনের কাজ, আবাস এবং সড়ক যোজনার টাকা আটকে রাখার অভিযোগে, কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে দিল্লিতে দু’দিনের ধর্না কর্মসূচি রয়েছে তৃণমূলের। রবিবার দুপুরে সেই উপলক্ষে রাজধানী উড়ে যাওয়ার আগে কলকাতা বিমানবন্দরে সংবাদমাধ্যমের মুখোমুখি হন অভিষেক। আর সেখানেই কেন্দ্রের বিজেপি সরকার এবং রাজ্যে গেরুয়া শিবিরের নেতাদের তীব্র আক্রমণ করেন তিনি।

আরও পড়ুন -  কলকাতায় ফিরেই কেন্দ্র সরকারের বিরুদ্ধে সরব হলেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়

এদিন অভিষেক বলেন, “এপ্রিল মাসে আমাদের সাংসদরা দিল্লিতে গিরিরাজ সিংহের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। কিন্তু দফতরে থাকা সত্ত্বেও আমাদের সঙ্গে দেখা করেননি তিনি। গত দু’বছরের ঘটনাপ্রবাহে প্রমাণিত যে, গায়ের জোরে বাংলার মানুষের টাকা আটকে রেখেছে। দু’দিন আগে রাজ্য বিজেপি-র সভাপতি সুকান্ত মজুমদার সাংবাদিক বৈঠকে বলেন, ‘আন্দোলন করে কিছু হবে না। আমি একটা ফোন করলেই টাকা চলে আসবে।’ সেটা তাহলে জানতে হয়। গিরিরাজ কার কথায় পরিচালিত হচ্ছেন, কাজের মাধ্যমেই সেটা জানাতে হবে ওঁকে।”নির্বাচনী লড়াইয়ে পেরে উঠতে পারেনি বলেই উদ্দেশ্যপ্রণোদিত ভাবে, নিজেদের রাজনৈতিক স্বার্থে বাংলাকে তার প্রাপ্য থেকে বঞ্চিত করা হচ্ছে বলেও অভিযোগ করেন অভিষেক। এ প্রসঙ্গে বৃষ্টিতে ধসে পড়ে সাম্প্রতিক প্রাণহানির কথাও টানেন অভিষেক। ভারী বর্ষণে দেওয়াল চাপা পড়ে যাঁদের মৃত্যু হয়েছে, যাঁরা এই টাকা আটকেছেন, দিল্লিতে গিয়ে দালালি করে টাকা বন্ধ করে দিতে বলেছেন, তাঁদের সকলের হাতে রক্ত লেগে রয়েছে। বিষয়টি নিয়ে পূর্ণাঙ্গ তদন্ত হওয়া উচিত, প্রয়োজনে গিরিরাজের বিরুদ্ধেও মামলা হওয়া উচিত বলে মন্তব্য করেন।

আরও পড়ুন -  প্রধানমন্ত্রী এবং রাশিয়ার রাষ্ট্রপতির মধ্যে টেলিফোনে বার্তালাপ

Latest News

Team India New Coach: দ্রাবিড় যাওয়ার পথে, নতুন কোচের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে BCCI

Team India New Coach: দ্রাবিড় যাওয়ার পথে, নতুন কোচের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে BCCI.  টিম ইন্ডিয়ায় বড় পরিবর্তন আসতে চলেছে। ভারতীয়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img