30 C
Kolkata
Monday, May 20, 2024

আজ গণেশ চতুর্থী, সিদ্ধিদাতা গণেশের আরাধনায় মেতে উঠেছে শহর

Must Read

সজল দাশগুপ্ত, শিলিগুড়ি:  আজ গণেশ চতুর্থী, সিদ্ধিদাতা গণেশের আরাধনায় মেতে উঠেছে শহর।

আজ গণেশ চতুর্থী, শিলিগুড়ির বিভিন্ন স্থানে আজ ধুমধাম করে গনেশ পূজোর সূচনা হলো। প্রসঙ্গত গণেশ পুজো বিগত কয়েক বছর ধরে দেখা যাচ্ছে শিলিগুড়িতে ধুমধাম করে পালিত হচ্ছে।আজ শিলিগুড়ির বিধান মার্কেট সহ বিভিন্ন জায়গায় গনেশ চতুর্থী শুভারম্ভ হয়। সিদ্বিদাতা গনেশের পূজো উপলক্ষে শিলিগুড়ি শহর উন্মাদনায় মেতে উঠেছে।

আরও পড়ুন -  Sushmita Sen: সুস্মিতা সেন ৪৬ পেরিয়েও এতো যৌবন! রেখেছেন কি করে?

গণেশ পুজোর বিশেষ বৈশিষ্ট্য হলো, প্রায় প্রত্যেকটি পুজো মণ্ডপে প্রতিদিনই ভোগ প্রসাদ বিতরণের ব্যবস্থা করা হয়। সেই প্রসাদ নেওয়ার জন্য সাধারণ মানুষের লম্বা লাইন লক্ষ্য করা যায়। কোথাও পোলাও ,কোথাও খিচুড়ি, কোথাও সুজি ,হালুয়া মিষ্টান্ন ফল প্রসাদ দেওয়া হয়ে থাকে। গত চার বছর ধরে দেখা যাচ্ছে গণেশ পূজো শিলিগুড়িতে বৃহৎ উৎসবের রূপ নিয়েছে। বিভিন্ন পুজো মণ্ডপগুলি রংবেরঙর আলো দিয়ে সাজিয়ে তোলা হয়েছে। সব থেকে উল্লেখযোগ্য শিলিগুড়ি বিধান মার্কেট সংলগ্ন গণেশ পুজো, প্রতিবছরের মতো এ বছরও এই পুজোটি বিগ বাজেটের।

আরও পড়ুন -  দু হাজার একুশ

এছাড়া পূজোর দিনগুলোতে থাকছে বিভিন্ন কর্মসূচি। আজ সকাল থেকে বিভিন্ন মিষ্টির দোকানগুলিতে ছিল ক্রেতাদের লম্বা লাইন, সিদ্ধি দাতা গণেশ কে লাড্ডু মোদক দেওয়ার জন্য দোকানে গিয়ে ভিড় জমিয়েছেন ক্রেতারা। গণেশ পূজোর আনন্দে ভাসছে গোটা শহর।

আরও পড়ুন -  প্রেমের ঝক্কির কবিতা

Latest News

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা হল ভারতের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img