32 C
Kolkata
Monday, May 13, 2024

তোলপাড় হবে আবহাওয়া, বড় আপডেট দিল আবহাওয়া দপ্তর – WEATHER UPDATE

দক্ষিণবঙ্গে আংশিক মেঘলা আকাশ সাথে বজ্রবিদ্যুত সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে

Must Read

বঙ্গোপসাগরে তৈরি হতে চলেছে নতুন ঘূর্ণাবর্ত। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে এই ঘূর্ণাবর্ত্য তৈরি হতে চলেছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।আবার একবার তোলপাড় করা আবহাওয়া দেখতে চলেছে বাংলা।

বর্ষায় নতুন করে প্রভাব ফেলবে এই ঘূর্ণাবর্ত বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। আজ কলকাতার ওয়েদার আপডেট জানানো হয়েছে আবার গরম ও আদ্রতা জনিত অশ্বস্তিতে মানুষের কষ্ট হবে। আবার রয়েছে বৃষ্টির সম্ভাবনা।

আজ কলকাতার ওয়েদার আপডেট অনুযায়ী, দিনের সর্বোচ্চ তাপমাত্রা হবে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছে। আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ থাকবে ৮৬ শতাংশ যা ডেঞ্জারেসলি হিউমিড। ফলে সর্বোচ্চ ফিল লাইক তাপমাত্রা আবারও ৪০ ডিগ্রির কোটা পেরিয়ে যাবে। আজ কলকাতায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কিছু জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হওয়ার সম্ভাবনাও রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন -  আবহাওয়া দপ্তর পূর্বাঞ্চলীয় অধিকর্তা কি জানালেন সঞ্জীব বন্দ্যোপাধ্যায় বৃষ্টি নিয়ে?

মঙ্গলবার তৈরি হতে চলা এই নতুন ঘূর্ণাবর্ত বুধবার থেকে আবহাওয়া পরিবর্তন করতে চলেছে। তোলপাড় হবে দক্ষিণবঙ্গের আবহাওয়া। এই ঘূর্ণাবর্তের মূল অভিমুখ থাকবে উড়িষ্যার দিকে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলাতেই হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের উপরের দিকে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে। সপ্তাহের মাঝেই আবহাওয়ার পরিবর্তন হয়েছে তাই বৃষ্টির স্পেল চলতে পারে মধ্য বঙ্গের কয়েকটি জেলায়। ঘূর্ণাবর্ত শক্তি বাড়িয়ে উড়িষ্যা উপকূলের দিকে এগোলে, পশ্চিমবঙ্গের উপকূলবর্তী এলাকায় বুধবার থেকে রবিবারের মধ্যে আবহাওয়া তোলপাড় হওয়ার সম্ভাবনা থাকবে।

আরও পড়ুন -  Weather Update: আগামী পাঁচ দিন মূলত শুকনো আবহাওয়া

এই মুহূর্তে সক্রিয় মৌসুমী অক্ষরেখা বিরাজ করছে বিকানের, কোটা, সাগর, ডালটনগঞ্জ, বাঁকুড়া হয়ে দীঘার ওপর দিয়ে পূর্ব ও দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত। আবার একটি সাইক্লোনিক সার্কুলেশন বা ঘূর্ণাবর্তের সক্রিয় সিস্টেম মধ্যপ্রদেশ ও রাজস্থান সংলগ্ন এলাকায় আছে।

আরও পড়ুন -  WB Weather Update: বৃষ্টি আর কতদিন, জাঁকিয়ে শীত কবে পরবে? জানুন আবহাওয়ার আপডেট

দক্ষিণবঙ্গে আংশিক মেঘলা আকাশ থাকা সম্ভাবনা রয়েছে তবে বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হতে পারে। সোমবারের মধ্যে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ৩ ডিগ্রী সেলসিয়াস পর্যন্ত বৃদ্ধি পেতে পারে বলে জানানো হয়েছে।

Latest News

Web Series: রাজসী ভার্মার ঘনিষ্ঠ দৃশ্যে ভর্তি এই সব ওয়েব সিরিজে, নেটদর্শকরা হা করে দেখছেন

Web Series: রাজসী ভার্মার ঘনিষ্ঠ দৃশ্যে ভর্তি এই সব ওয়েব সিরিজে, নেটদর্শকরা হা করে দেখছেন।  Web Series গুলি ১৮+উদ্ধের জন্য।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img