36 C
Kolkata
Saturday, May 4, 2024

আবার ফিরে আসতে চায় প্রাক্তন, কী করবেন?

Must Read

ভেঙে যাওয়া সম্পর্ক আবার জোড়া লাগার ঘটনাও কিন্তু কম নয়। সম্ভাবনা তো থেকেই যায়। তাই প্রাক্তন ফিরে আসতে চাইলে তাকে ফিরিয়ে দেওয়ার আগে ভেবে দেখতে পারেন। ফিরে এলেই তাকে গ্রহণ করার জন্য মরিয়া হয়ে ওঠার আগেও ভেবে দেখে নেবেন।

বাস্তববাদী হবেনঃ

সম্পর্ক ভেঙে যাওয়ার পর শুধু দুজন মানুষের ওপরই নয়, চারপাশের মানুষ যেমন পরিবার অথবা বন্ধু-স্বজনের ওপরেও তার প্রভাব পড়ে। প্রাক্তনের সঙ্গে সম্পর্কটি ভেঙে যাওয়ার পর কতটা নাজেহাল হতে হয়েছে, আবার সমস্যার মুখোমুখি হতে হয়েছে, ভেবে দেখুন। সেই সব ভুলে গিয়ে আবার নতুন করে সম্পর্ক গড়ে তোলার মতো মানসিক শক্তি থাকে, তাহলে প্রাক্তন ফিরে আসতে চাইলে তাকে গ্রহণ করা যায়। বারবার এ ধরনের কষ্টের ভেতর দিয়ে যেতে হবে কি না, সে বিষয়ে খোলাখুলি কথা বলুন।

আরও পড়ুন -  Good Mind: মন ভালো রাখতে যা করতে পারেন

মন কী বলছে?

আপনি নিজের মনের কথা গুনুন। আপনার মন যদি বলে যে পুরোনো সম্পর্কে ফিরে যাওয়া যায় তবেই করবেন।যদি প্রাক্তনের প্রতি আপনার এখনও আবেগ বা অনুভূতি কাজ করে, ভেবে দেখবেন। অন্যরা কী ভাববে তা ভাবা খুব একটা জরুরি নয়। জীবনটা আপনার। ভালো থাকার উপায় খুঁজে বের করতে আপনাকে।

আরও পড়ুন -  হারানো প্রেম কি ভাবে ফিরে পাবেন?

আগের স্মৃতি আবার মনে করুনঃ

জমে থাকা পুরোনো সব অভিমান, তিক্ততা ও রাগ সব কি শেষ হয়ে গেছে? সেসব ভুলেই কি সে আবার ফিরে আসতে চাইছে? পুরোনো ভুলগুলো থেকে কি কিছু শিখতে পেরেছেন? সেইগুলি আবার ভেবে দেখবেন। কোনো দ্বিধা থাকলে আরেকবার কথা বলে নিন। আপনার প্রতি তার বিশ্বাস কতটুকু আবার জেনে নিন। যদি একই ভুল করেন, আবার কষ্ট পেতে হবে আপনাকেই।

আবার কেন ফিরতে চাইছে?

সম্পর্ক যে জন্য ভেঙেছে, সেটি জোড়া লাগানোর প্রস্তাব এসেছে প্রাক্তনের পক্ষ থেকে। হঠাৎ কেন সে ফিরে আসতে চাইছে তা ভেবে দেখতে হবে। ভুল বোঝাবুঝি কি সত্যিই মিটেছে নাকি পুরোনো সমস্যাগুলো আবার ফিরে আসার সম্ভাবনা রয়েছে সেকথা ভেবে নিন। প্রাক্তনের সঙ্গে সরাসরি কথা বলে নিন।

আরও পড়ুন -  Love Tips: প্রেমে ফেলবেন যেভাবে পছন্দের মানুষটিকে

প্রত্যাশার কথা বলুনঃ

আগে সম্পর্ক ভেঙেছিল হয়তো কোনো প্রত্যাশা পূরণ হয়নি। এবার তার প্রতি আপনার প্রত্যাশার কথা মন খুলে বলে নিন। তার কাছ থেকে কী আশা করেন, কী আশা করেন না। তার কতটুকু পূরণ করতে পারবে সে সম্পর্কে বিস্তারিত নিয়ে কথা বলে নিতে হবে।

Latest News

Gold Price Today: সুখবর! প্রতি গ্রামে এত টাকা কমল বাজারদর

Gold Price Today: সুখবর! প্রতি গ্রামে এত টাকা কমল বাজারদর।  ভারতবর্ষে সোনার ব্যবহার: ঐতিহ্য ও আধুনিকতার এক অপূর্ব মেলবন্ধন।ভারতের ইতিহাস ও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img