34 C
Kolkata
Monday, May 13, 2024

Hilsa Price: মাইকিং করে চলছে বিক্রি, এক কেজির ইলিশ ৫০০ টাকায়! হ্যাঁ

Must Read

বাঙালির পরিচয় মাছ দিয়ে। বাংলায় বেশি মাছ বিক্রি হয়। ভারত এবং বাংলাদেশ, উভয় দেশের মানুষজন মাছ খেতে দারুন পছন্দ করেন। কিন্তু মাছের মধ্যে সুস্বাদু হল ইলিশ (Hilsa)। ইলিশ মাছের নামেই তো জিভে জল এসে গেল। তাই না।

সর্ষে ইলিশ বা ইলিশ ভাবা অথবা ভাজা ইলিশ, এই মাছ দিয়ে পছন্দ যেকোনও পদ বানিয়ে ফেলা যায়।

বর্ষায় প্রজননের সময় এই ইলিশ সমুদ্রের খর জল থেকে নদীর মৃদু জলে এসে প্রবেশ করতে থাকে। মা ইলিশ নদীর জলে ডিম পাড়ে। এই সময়েই ইলিশের আমদানি ঘটে বাংলার নদীগুলির মোহনায়।

আরও পড়ুন -  জ্যাকেট খুলে এমন পোজ দিলেন অভিনেত্রী, সাহসিকতায় গর্বিত মিঠুন চক্রবর্তীর পুত্রবধূ

পদ্মা নদীর ইলিশ স্বাদ এবং গন্ধের জন্য বিখ্যাত। কিন্তু পদ্মা ছাড়াও বহু নদীতে ইলিশ পাওয়া যায়। এই বাংলাতেও পাওয়া যায় সুস্বাদু মাছ। এই কিন্তু দামি বেশি। সাধারণ মধ্যবিত্তদের ঘরে ইলিশ আসে খুব কম।

আরও পড়ুন -  ইন্ডিয়া পেমেন্ট ব্যাংকে আপনার অ্যাকাউন্ট থাকে, এবার থেকে বেশি টাকা গুনতে হবে !

এবার অত্যন্ত সস্তায় বিক্রি হল ইলিশ। এক কেজি বা তার উদ্ধে বড় ইলিশ বিক্রি হল ৫০০ থেকে ৬০০ টাকা কেজি দরে! বাজারে এর দাম হবে তিনগুন বেশি। মাইকিং করে চলল বিক্রিবাটা। বাংলাদেশের বরগুনার একটি এলাকার এই ঘটনা। জানা গেছে, সেখানে গতকাল সন্ধ্যায় কয়েকজন মৎস্যজীবী এত কম দামে ইলিশ মাছ বিক্রি করেন। এত কম দামে ইলিশ মাছ কেনার সুযোগ থাকায় সেখানে হুমড়ি খেয়ে পড়েন ক্রেতারা। ফলে অনেক গরিব মধ্যবিত্ত মানুষও ইলিশ কেনার সুযোগ পেয়েছেন।

আরও পড়ুন -  Nia Sharma: চর্চিত নিয়া শর্মা, ডলার পায়ের কাছে ছড়ানো

কিন্তু মাছ কেনার পর দেখা গেছে, সেগুলি নরম হয়ে আসছে। তাতে ক্রেতাদের বিশেষ সমস্যা হয়নি।

যে মাছটি বাজারে কিনতে গেলে প্রতি কেজিতে দাম পরে ১৫০০-১৮০০ টাকা, সেখানে ৫০০-৬০০ টাকা প্রতি কেজিতে এই রুপোলি মাছ বিক্রি হলো।

প্রতীকী ছবি

Latest News

Web Series: ঘনিষ্ঠ দৃশ্যের এই ৩টি ওয়েব সিরিজ, খুব সাবধান বাচ্চাদের সামনে দেখা যাবে না

Web Series: ঘনিষ্ঠ দৃশ্যের এই ৩টি ওয়েব সিরিজ, খুব সাবধান বাচ্চাদের সামনে দেখা যাবে না।  Web Series গুলি ১৮+উদ্ধের জন্য।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img