30 C
Kolkata
Thursday, May 16, 2024

Indian Railway-এর এই নিয়ম জানুন, ট্রেনের টিকিট থাকলেও প্ল্যাটফর্মে এই কারণে দিতে হবে জরিমানা

Must Read

দূরে কোথাও যাওয়ার জন্য সাধ্যের মধ্যে খরচে কম সময়ে পৌঁছে যাওয়া যায় এক্সপ্রেস ট্রেনে করে। মানুষ এই রেল পরিষেবা স্বাচ্ছন্দে ব্যবহার করেন। এই রেল পরিষেবা উন্নতিকরনের কাজে পরিশ্রম করে চলেছে ভারতীয় রেল।

ভারতের বুকে রেললাইনের বিস্তৃতি বিশাল। কম খরচে দেশের এককোনা থেকে অন্য প্রান্তে যেতে সাধারণ মানুষ ব্যবহার করে ভারতীয় রেলকেই। এই রেলের কিছু নিয়ম আছে, না জানলে জরিমানা হতে পারে।

আরও পড়ুন -  লালা রস নমুনা সংগ্রহের শিবির

ভারতীয় রেলে ভ্রমণ করার আগে রেলের নিয়ম জেনে নেওয়া খুবই জরুরী। যদি ট্রেনের নিয়মিত যাত্রী হলেও অনেক নিয়ম সমন্ধে হয়তো জানবেন না। বেশিরভাগ নিয়ম না মেনে চললে বড় জরিমানা হতে পারে। জরিমানার হাত থেকে বাঁচতে রেলের প্রাথমিক সমস্ত নিয়ম জানা উচিত।

আরও পড়ুন -  Morocco-Earthquake: মরক্কোয় ভয়াবহ ভূমিকম্পে, নিহতের সংখ্যা ২৮০০ ছাড়াল

একটি নিয়ম হল প্ল্যাটফর্ম। আপনার কাছে যদি ট্রেনের টিকিট থাকে, তাহলেও প্ল্যাটফর্মে এক বিশেষ কারণে বড় জরিমানা হতে পারে। কেন? এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ে নিন।

জানিয়ে রাখি যে, ট্রেনের টিকিট থাকলেও আপনি একটি নির্দিষ্ট সময় আগেই প্ল্যাটফর্মে যেতে পারবেন। তার আগে গেলে বড় জরিমানা হতে পারে। কতক্ষণ আগে স্টেশনে পৌঁছানো যাবে এই সময়সীমা ভিন্ন দিন এবং রাতের জন্য। দিনের বেলা ট্রেন ছাড়া সময় থেকে ২ ঘণ্টা আগে স্টেশনে পৌঁছতে পারবেন। অপরদিকে রাতের বেলা হলে আপনি ৬ ঘণ্টা আগে পৌঁছতে পারবেন। এই নিয়ম না মানলে জরিমানা হবে।

আরও পড়ুন -  স্বেচ্ছায় রক্তদান শিবির

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img