31 C
Kolkata
Friday, May 17, 2024

Post Office Deposit: ভবিষ্যতের চিন্তা মুক্ত, ৫ বছরের সুদে মিলবে ৯০ হাজার টাকা

Must Read

এখনকার দিনে দাঁড়িয়ে সবাই তাঁর ভবিষ্যতের জন্য পুঁজি জমিয়ে রাখেন। নিজের ভবিষ্যতের কথা মনে রেখে বা নিজের সন্তানদের অথবা বাবা এবং মায়ের ভবিষ্যতের কথা ভেবেই টাকা জমিয়ে থাকেন।

আবার কেউ অবসর গ্রহণের পর বা চাকরি জীবন থেকেই পুঁজি সঞ্চয় করেন। পুঁজি সঞ্চয়ের ক্ষেত্রে পোস্ট অফিসের একটি দুর্দান্ত স্কিম আছে।

আরও পড়ুন -  ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকায় ত্রাণ বিলি করুন , বিস্ফোরক ইমন চক্রবর্তী, ঘরে বসে না থেকে

যে স্কিম নিয়ে কথা বলা হবে, পোস্ট অফিসে সেই স্কিমের নাম ‘টাইম ডিপোজিট’। এই স্কিমে টাকা জমানোর সুবিধা এই যে, প্রতিবছর এই স্কিমে সুদের হার পয়েন্ট ওয়ান পার্সেন্ট করে বাড়ে।

উদাহরণ অনুযায়ী, যদি ১ বছর এই স্কিমে টাকা জমান তাহলে সুদের পরিমাণ হবে ৬.৮ শতাংশ। কেউ ২ বছর টাকা জমান তাহলে সুদের পরিমাণ হবে ৬.৯ শতাংশ। ৩ বছর হলে ৭ শতাংশ হবে। যদি ৫ বছর এই স্কিমে টাকা জমান তাহলে ৭.৫ শতাংশ হারে সুদ পাবেন।

আরও পড়ুন -  ৫৬৮৩০ টাকা সুদ পাবেন এই স্কিমে পোস্ট অফিসের, সম্প্রতি সুদ বাড়িয়েছে সরকার

এই স্কিমের ক্ষেত্রে সুদের মাধ্যমে এক বিপুল অঙ্কের টাকা মিলবে, যাতে ভবিষ্যৎ নিশ্চিত অনেকটাই হবে। পোস্ট অফিসের এই ‘টাইম ডিপোজিট’ স্কিমে যদি কোন ব্যক্তি ২ লাখ টাকা ৫ বছরের জন্য জমান, ৫ বছর পর তিনি নিজের নির্ধারিত টাকা সাথে ৭.৫ শতাংশ হারে সুদ সমেত আরো ৯০০০০ টাকা পাবেন।

আরও পড়ুন -  TMC: তৃণমূলের প্রধানের বিরুদ্ধে অনাস্থা ভোট, তৃণমূলের মেম্বারদের

৫ বছর শেষে উল্লেখ্য স্কিম অনুযায়ী, ২ লাখ ৯০ হাজার টাকা ঢুকবে ঐ ব্যক্তির ব্যাঙ্ক অ্যাকাউন্টে। এই বড় অঙ্কের টাকা সাধারণেরই ভবিষ্যৎ নিশ্চিত অনেকটাই হবে।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img