37 C
Kolkata
Saturday, May 18, 2024

প্রায় দুই হাজার মৃত পেঙ্গুইন ভেসে এলো উপকূলে

Must Read

প্রায় দুই হাজার মৃত পেঙ্গুইন ভেসে এলো উপকূলে।

গত দশ দিনে প্রায় দুই হাজার পেঙ্গুইন মৃত অবস্থায় দেখা গেছে উরুগুয়ের পূর্ব উপকূলে।এই মৃত্যুকে রহস্যজনক বলে মন্তব্য করেছে কর্তৃপক্ষ। তারা বলছে, এর জন্য এভিয়ান ইনফ্লুয়েঞ্জা দায়ী নয়।

পরিবেশ মন্ত্রণালয়ের প্রাণিবিভাগের প্রধান কারমেন লেইজাগোয়েন বলেন, মৃতের অধিকাংশই অল্পবয়সী ম্যাগেলানিক পেঙ্গুইন, তারা আল্টান্টিক মহাসাগরে মারা গেছে। সেখান থেকে স্রোতে ভেসে উরুগুয়ে উপকূলে পড়েছে।

আরও পড়ুন -  Kolkata Metro: শনিবার থেকে এক মাস পর্যন্ত মেট্রো পরিষেবায় একটি বড় পরিবর্তন, নতুন মেট্রো সময় সারণী দেখুন

বেশির ভাগই জলেতে মারা গেছে। নব্বই শতাংশ নমুনাতেই চর্বি মজুদ ছিল না, পাকস্থলীও ছিল শূন্য। এসব নমুনা পরীক্ষা করে দেখা গেছে, তারা এভিয়ান ইনফ্লুয়েঞ্জামুক্ত ছিল।

আরও পড়ুন -  Bail: পরীমনির জামিন, মাদক মামলায়

ম্যাগেলানিক পেঙ্গুইন দক্ষিণ আর্জেন্টিনায় বাড়ি তৈরি করে। দক্ষিণে শীতের সময় তারা খাবার এবং উষ্ণ জলের খোঁজে উত্তরে চলে আসে। ব্রাজিলের এসপিরিটো সানতোর উপকূলে চলে আসে। লেইজাগোয়েন বলেন,অল্প কিছু মারা যাওয়া স্বাভাবিক, সেটি এতো সংখ্যক নয়। গত বছর ব্রাজিলে এমন সংখ্যক পেঙ্গুইন মারা গিয়েছিল, তার কারণ অজানা ছিল।

আরও পড়ুন -  World Cup 2023: পাক-পরিকল্পনা সব আশা জলে গেলো, ইডেনে হবে না, আমেদাবাদে দেখা হবে ভারতের সাথে, পূর্ণাঙ্গ ম্যাচ সূচি দেখুন

লেগুনা রি রোচা সংরক্ষিত এলাকার পরিচালক হেক্টর কায়মারিস বলেন, আল্টান্টিক উপকূলে তিনি ছয় মাইলের মধ্যে পাঁচশ’র বেশি মৃত পেঙ্গুইন দেখেছেন।

সূত্রঃ দ্য ন্যাশনাল। ছবিঃ সংগৃহীত

Latest News

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img