35 C
Kolkata
Thursday, April 25, 2024

Kolkata Metro: শনিবার থেকে এক মাস পর্যন্ত মেট্রো পরিষেবায় একটি বড় পরিবর্তন, নতুন মেট্রো সময় সারণী দেখুন

Must Read

কলকাতা মেট্রো: শনিবার থেকে এক মাস পর্যন্ত মেট্রো পরিষেবায় একটি বড় পরিবর্তন, নতুন মেট্রো সময় সারণী দেখুন।

আগামী একমাস কলকাতা মেট্রোর পরিষেবাগুলিতে উল্লেখযোগ্য পরিবর্তন হতে চলেছে। এই শনিবার থেকে শুরু করে এবং রবিবার পর্যন্ত চলবে, আসন্ন মাসের জন্য মেট্রোর সময়সূচীতে বেশ কয়েকটি পরিবর্তন কার্যকর করা হবে। যাত্রীদের নতুন সময়সূচির সাথে নিজেদের পরিচিত করতে হবে, যা 11 জুন পর্যন্ত প্রতি শনিবার এবং রবিবার কার্যকর থাকবে। এই পরিবর্তনগুলি মূলত কবি সুভাষ এবং মহানায়ক উত্তম কুমারের মধ্যে বিশেষ করে টালিগঞ্জ স্টেশনে ঘটে যাওয়া প্রয়োজনীয় রক্ষণাবেক্ষণের কাজের জন্য। যাইহোক, এটি লক্ষ করা গুরুত্বপূর্ণ যে মেট্রো পরিষেবা সোমবার থেকে শুক্রবার পর্যন্ত অপরিবর্তিত থাকবে, সপ্তাহের দিনগুলিতে নিয়মিত পরিবহন নিশ্চিত করে৷

আরও পড়ুন -  Durga Pujo: ত্বকে ব্রনের সমস্যা, পুজোর আগে দূর করুন

পূর্ব রেলের প্রধান জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্রের মতে, কলকাতা মেট্রো কর্তৃপক্ষ নিম্নলিখিত তারিখগুলিতে পরিষেবাগুলি নিয়ন্ত্রণ করবে: মে 6, 7, 13, 14, 20, 21, 27, 28 এবং সেইসাথে 3 জুন , 4, এবং 11। এই নির্ধারিত পরিবর্তনগুলির উদ্দেশ্য হল সপ্তাহান্তে কবি সুভাষ এবং টালিগঞ্জের মধ্যে ট্র্যাক রক্ষণাবেক্ষণের সুবিধা দেওয়া৷ ফলস্বরূপ, এই সময়ের মধ্যে মেট্রোর সময়সূচীতে বেশ কিছু সমন্বয় করা হয়েছে। প্রতি শনিবার, মেট্রো কবি সুভাষ থেকে স্বাভাবিক সকাল 6:50 এর পরিবর্তে সকাল 10 টায় ছাড়বে, রক্ষণাবেক্ষণের কাজগুলিকে মিটমাট করে এবং যাত্রীদের জন্য একটি মসৃণ ভ্রমণের জন্য।

যদিও দক্ষিণেশ্বর এবং দমদম স্টেশনের মধ্যে মেট্রো পরিষেবা প্রভাবিত হবে না, দক্ষিণেশ্বর বা দমদম থেকে ছেড়ে কবি সুভাষের উদ্দেশ্যে রওনা হওয়া ট্রেনগুলি শনিবার টালিগঞ্জ স্টেশনে শেষ হবে। ফলস্বরূপ, মহানায়ক উত্তম কুমার এবং কবি সুভাষের মধ্যে মেট্রো পরিষেবাগুলি আগামী মাসের জন্য শনিবার সকাল 6:50 থেকে সকাল 10 টা পর্যন্ত সাময়িকভাবে অনুপলব্ধ থাকবে৷ তবে, এটি উল্লেখ করা দরকার যে দক্ষিণেশ্বর বা দমদম থেকে সকাল 9 টায় রবিবার পরিষেবা অপরিবর্তিত থাকবে।

আরও পড়ুন -  Howrah Metro Station: সেজে উঠেছে হাওড়া মেট্রো স্টেশন দারুন ভাবে, চোখ জুড়িয়ে যাবে

অন্যদিকে, মেট্রো পরিষেবা অন্যান্য সমস্ত রবিবার কবি সুভাষ থেকে স্বাভাবিক সকাল 9 টার পরিবর্তে সকাল 10 টায় শুরু হবে। অতিরিক্তভাবে, 28 মে এবং 11 জুন, দক্ষিণেশ্বর এবং কবি সুভাষ স্টেশন থেকে পরিষেবাগুলি চালু করা হবে, উভয় দিকেই চলবে, স্বাভাবিক সকাল 9 টার পরিবর্তে সকাল 10 টায়। এই পরিবর্তনগুলি কলকাতা মেট্রোর অবিরত কার্যকারিতা নিশ্চিত করার সাথে সাথে রক্ষণাবেক্ষণের সময় যাত্রীদের অসুবিধা কমিয়ে আনার লক্ষ্য।

আরও পড়ুন -  তৃণমূলের প্রচারে জনপ্রিয় ভিলেন অর্থাৎ অভিনেত্রী অনামিকা সাহা

উপসংহারে, কলকাতা মেট্রো ব্যবহারকারী যাত্রীদের মেট্রো পরিষেবায় আসন্ন পরিবর্তনগুলি সম্পর্কে সচেতন হওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ৷ সংশোধিত সময়সূচী অনুসারে তাদের ভ্রমণের পরিকল্পনা করে, যাত্রীরা একটি ঝামেলামুক্ত এবং দক্ষ ভ্রমণ অভিজ্ঞতা নিশ্চিত করতে পারে। যদিও পরিবর্তনগুলি সাময়িক অসুবিধার কারণ হতে পারে, তবে গুরুত্বপূর্ণ রক্ষণাবেক্ষণের কাজ সহজতর করার জন্য এবং সামগ্রিক মেট্রো পরিকাঠামোর উন্নতির জন্য এগুলি প্রয়োজনীয়৷ কর্তৃপক্ষ সতর্কতার সাথে এই পরিবর্তনগুলি তৈরি করেছে যাতে বিঘ্ন কমানো যায় এবং যাত্রীদের আরাম ও নিরাপত্তাকে অগ্রাধিকার দেওয়া হয়।

ফাইল ছবি সংগৃহীত

Latest News

কথা দিয়েছিলো ফিরে আসবে!

কথা দিয়েছিলো ফিরে আসবে! সূর্য ডুবে গেল পশ্চিম আকাশে, তারা জ্বলে উঠেছে রাতের আকাশে। চাঁদের আলোয় ঝিকিমিকি করে পৃথিবী, কিন্তু তোমার অভাব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img