31 C
Kolkata
Friday, May 17, 2024

Tata iPhone India: আইফোন তৈরি করবে টাটা গ্রুপ, কারখানা কেনা হতে চলেছে, এবার কমবে দাম আইফোনের?

আইফোন তৈরি করে সকলকে চমকে দিতে চলেছে টাটা গ্রুপ

Must Read

চলে এলো বিশাল বড় খবর, ভারতে তৈরি হতে চলেছে আইফোন।শোনা যাচ্ছে শীঘ্রই দেশেই আইফোন তৈরি করতে চলেছে টাটা কোম্পানি। জানা গিয়েছে, আগস্ট মাসে এই বিষয়ে চুক্তি সম্পন্ন করতে পারে টাটা গ্রুপ, খুব শীঘ্রই ভারতেই শুরু হবে iphone তৈরি। টাইমস অফ ইন্ডিয়ার খবর থেকে জানা গিয়েছে, প্রথমবার কোন স্থানীয় কোম্পানি আইফোন তৈরীর ক্ষেত্রে প্রবেশ করতে চলেছে।

জানা যাচ্ছে, কর্নাটকের দক্ষিণ অংশের উইসট্রন কর্পোরেশনের যে কারখানা রয়েছে তা অধিগ্রহণ করা হবে, সেখানেই আইফোন তৈরীর কাজ শুরু করবে টাটা গ্রুপ। সম্ভাব্য মূল্য হতে পারে ৬০০ মিলিয়ন ডলারের বেশি। ঐ কারখানায় ১০ হাজার জনেরও বেশি কর্মী নিযুক্ত হবেন। তৈরি হবে নতুন আইফোন ১৪ মডেল।

আরও পড়ুন -  iPhone: ১৩ শতাংশ মুনাফা কমেছে অ্যাপলের, ৩ মাসে

জানা গিয়েছে wistron ভারতে iphone ব্যবসা থেকে বেরিয়ে আসার পরিকল্পনা করছে। ২০২৪ সাল পর্যন্ত তারা ভারতে ১.৮ বিলিয়ন ডলার মূল্যের iphone তৈরি করার প্রতিশ্রুতি দিয়েছিল। আগামী বছরের মধ্যে প্ল্যান্টের কর্মী সংখ্যা ৩ গুণ করার পরিকল্পনা ছিল। এবার যদি টাটা গ্রুপ এই কারখানা অধিগ্রহণ করে তাহলে কর্মী নিয়োগ থেকে শুরু করে সব কিছুই টাটা গ্রুপের হাতে চলে আসবে। এই দুই কোম্পানি এখনো পর্যন্ত সংবাদমাধ্যমের সামনে এই বিষয়ে কোন কিছুই বলেনি।

আরও পড়ুন -  Draupadi Murmu: দ্রৌপদী মুর্মু এগিয়ে, প্রেসিডেন্ট নির্বাচনে

রিপোর্ট সত্যি হলে শীঘ্রই মেড ইন ইন্ডিয়া iphone আসতে চলেছে মার্কেটে। মেড ইন ইন্ডিয়া হবার সাথে আইফোনের দাম অনেকটাই কমে যাবে বলে মনে করা হচ্ছে। আইফোন ১৫ থেকে টাটারা কাজ শুরু করবে নাকি ১৪ মডেল থেকে শুরু করবে সেটা এখনো পর্যন্ত পরিষ্কার নয়।

আরও পড়ুন -  Dance Video: বালির শহরে যুবতীর দুর্দান্ত নাচ ‘আফগান জালেবি’র তালে, ক্যাটরিনাকেও টেক্কা

অ্যাপেলের চতুর্থ আইফোন অ্যাসেম্বলার হতে চলেছে টাটা গ্রুপ। ফক্সকন, লস্কারে ও পেগাট্রনের পর এবার ভারতে টাটা কোম্পানি হতে চলেছে তালিকার চতুর্থ কোম্পানি। ২০২৩ সালে মুক্তি পেতে চলা আইফোন ১৫ সিরিজের ৫ শতাংশ ফোন তৈরি করবে টাটা গ্রুপ। সবকিছু ঠিকঠাক থাকে তাহলে খুব শীঘ্রই টাটা গ্রুপের হাতে তৈরি আইফোন দেখতে চলেছি।

দাম অনেকটা কম হবে আইফোনের সাথে আমদানির ক্ষেত্রে কোন অতিরিক্ত ট্যাক্স দিতে হবে না।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img