33 C
Kolkata
Saturday, May 4, 2024

দীর্ঘ দূরত্বের বন্দে ভারত এক্সপ্রেস এই রুটে চলবে, রেলমন্ত্রীর বড় ঘোষণা

এখন বন্দে ভারত এক্সপ্রেস সবচেয়ে দূরত্বে ভ্রমণ করে তা হল বারানসি নয়াদিল্লি বন্দে ভারত এক্সপ্রেস

Must Read

ব্যাপকভাবে ব্যবহার হয় ভারতে ট্রেন। আপনার দূরে কোথাও যাওয়ার জন্য সাধ্যের মধ্যে কম খরচে কম সময়ে পৌঁছে যাওয়া যায় এক্সপ্রেস ট্রেনের দ্বারা।

ভারতীয় রেল এখন দেশবাসীর কথা মাথায় রেখে বিভিন্ন ধরনের নতুন নতুন অত্যাধুনিক প্রযুক্তি নিয়ে আসছে। তার উদাহরণ হল বন্দে ভারত ট্রেনের রুট চালু করা। বাংলাও পেয়েছে বেশ কয়েকটি সুপার স্পেশাল বন্দে ভারত।

হাওড়া থেকে ইতিমধ্যেই চালু হয়েছে ২ টি বন্দে ভারত ট্রেন। কয়েকটি রাজ্যেও দৌড়াচ্ছে এই বন্দে ভারত এক্সপ্রেস। শীঘ্রই রেলওয়ে দীর্ঘতম দূরত্বের বন্দে ভারত ট্রেন পরিচালনা শুরু করতে চলেছে। রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব জানিয়েছেন যে, এই ট্রেনগুলি সারা দেশের যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে আরামদায়ক যাত্রার জন্য চালানো হয়।

আরও পড়ুন -  ভ্রমণপিপাসু বাঙ্গালীদের জন্য সুখবর, নামমাত্র খরচে স্পেশাল প্যাকেজ ট্যুর নিয়ে হাজির ভারতীয় রেল

প্রয়াগরাজ থেকে সাহারানপুরের মধ্যে চলা বন্দে ভারত ট্রেনটি হবে দীর্ঘতম দূরত্বের ট্রেন। আগে কোনো বন্দে ভারত ট্রেন এত দূরত্ব অতিক্রম করেনি।

লখনউ হয়ে এই ট্রেন চালানো হবে। ট্রেনটি মোট ৭৬৯ কিলোমিটার দূরত্ব অতিক্রম করবে। রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব গত সপ্তাহে সাহারানপুরে আয়োজিত একটি অনুষ্ঠানে সাহারানপুর থেকে প্রয়াগরাজের মধ্যে বন্দে ভারত ট্রেন চালানোর ঘোষণা করেছিলেন। লখনউ, বেরেলি এবং মোরাদাবাদ রুটে চালানো হবে এই ট্রেন। এই ট্রেনের সময়সূচী ও পরিচালনার তারিখ ঘোষণা হয়নি।

আরও পড়ুন -  বয়স বৃদ্ধি পেলে নারীদের শারীরিক চাহিদা কমে যায় বলে, কিন্তু না

জানিয়ে রাখি যে, বর্তমানে যে বন্দে ভারত এক্সপ্রেস সবচেয়ে দূরত্বে যায় তা হল নয়াদিল্লী বারানসি বন্দে ভারত এক্সপ্রেস। এই ট্রেনটি তার যাত্রাপথে মোট ৭৫৭ কিলোমিটার পথ অতিক্রম করতে হয়। অপরদিকে তুলনার জন্য জানাই বাংলার হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি অব্দি বন্দে ভারত এক্সপ্রেস গোটা যাত্রাপথে মোট ৫৬২ কিমি পথ অতিক্রম করতে হয়।

আরও পড়ুন -  রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব ঘোষণা করে দিলেন, বুলেট ট্রেন কবে থেকে চলবে ভারতে

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img