25 C
Kolkata
Sunday, May 12, 2024

Monsoon Season: বর্ষার মৌসুমে ব্যাগে রাখা জরুরি এই জিনিসগুলো

Must Read

কবিরা এই বর্ষা নিয়ে কতো কবিতা লিখেছেন। বর্ষার মৌসুম মানেই মেঘের ঘনঘটা সাথে মাঝেমাঝেই অঝোর বর্ষণ। এমন আবহাওয়ায় জানলার ধারে বসে কফির কাপ হাতে বৃষ্টি দেখতেই ভাল লাগে সকলের। এই বর্ষায় প্রেমিক–প্রেমিকারা হাতে হাত রেখে কতো না স্বপ্ন বোনে নিজেরদের জীবন নিয়ে। বর্ষা মানে প্রেমের ঋতু।

কাজের প্রয়োজনে জল কাদা ডিঙিয়েও বাইরে বেরোতে হয়। বৃষ্টির সৌন্দর্য উপভোগের পাশাপাশি প্রস্তুত থাকাও জরুরি কিছু বিষয়ে। বৃষ্টি খামখেয়ালি, কখনও ঝিরিঝিরি, আবার কখনও মুষলধারে। আকাশে কখন কালো করে আসবে আগে থেকে বলা মুশকিল। নিয়মিত যাদের বাইরে বেরোতে হয়, তাদের নিজেকে সুরক্ষিত রাখতে ব্যাগে কয়েকটি প্রয়োজনীয় জিনিস অবশ্যই রাখা দরকার।

আরও পড়ুন -  বাড়িতেই কয়েকটি সহজ উপকরণে টেস্ট করুন নিজের প্রেগনেন্সি, টাকা খরচ না করে

ছাতাঃ

বর্ষায় বাড়ি থেকে বেরোনোর সময়ে মনে করে অবশ্যই ছাতাটি ব্যাগে ঢোকানো আগে দরকার। বৃষ্টিতে ছাতা অত্যন্ত প্রয়োজনীয়। অফিস বা অন্য কোনও কাজে যাওয়ার পথে হঠাৎ বৃষ্টি নামলে ছাতা আপনাকে দ্রুত গন্তব্যে নিয়ে যাবে।

সুগন্ধিঃ

বৃষ্টির জন্য মাঝেমাঝেই রেনকোট পরতে হচ্ছে। রেনকোট এমনিতে বেশ ভারী। দীর্ঘক্ষণ পরে থাকার ফলে শরীর খুব ঘামে। সেই ঘামের গন্ধে নিজের যেমন অস্বস্তি হয়, আপনার পাশে থাকা মানুষের অসুবিধা হতে পারে। সে জন্য ব্যাগে এই সময়ে সুগন্ধি থাকা খুব জরুরি। অফিসে গিয়ে রেনকোট খোলার পর সুগন্ধি মেখে নিলে আপনাকে চনমনে লাগবে।

আরও পড়ুন -  কৌশিকী অমাবস্যার সন্ধ্যায় নুন দিয়ে করুন এই টোটকা, অর্থনৈতিক সমস্যা মিটে যাবে

স্যানিটাইজারঃ

এই সময়ে নানা ধরনের বর্ষায় সংক্রমণের ভয় বেশি রয়েছে। সব সময়ে পরিষ্কার এবং পরিচ্ছন্ন থাকা জরুরি। বিশেষ করে খাবার খাওয়ার আগে স্যানিটাইজার ব্যবহার করা দরকার। রাস্তায় দাঁড়িয়ে খাবার খাওয়ার আগে স্যানিটাইজার না মেখে খাওয়া একেবারেই উচিত হবে না। সেই জন্য ব্যাগে সব সময়ে স্যানিটাইজারের রেখে দেবেন।

আরও পড়ুন -  Bhojpuri Song: নীরাহুয়া ‘ভিতার কে তিতার’এর তালে আম্রপালির একদম কাছে এলেন, ছাদ থেকে একদম বিছানা পর্যন্ত, সর্বত্রই ঘনিষ্ঠ অবস্থায়

রুমালঃ

সাথে ছাতা থাকলেও বৃষ্টির ছিঁটে গায়ে এসে পরে। অনেকেই ছাতা নিয়ে যেতেও ভুলে যান। কোনও কারণে ভিজে গেলে জল মোছার জন্য রুমাল সাথে রাখবেন। মাথা ও হাত-পা মুছে নিলেও ঠান্ডা লেগে যাওয়ার ঝুঁকি থাকবে না।

ওয়াটারপ্রুফ ব্যাগঃ

আপনার দরকারি কাগজপত্র, কোনও যন্ত্রপাতি কিংবা অন্য কোনও প্রয়োজনীয় জিনিস সঙ্গে থাকলে সেগুলি একটি ওয়াটারপ্রুফ পাউচে ভরে নিয়ে তার পর ব্যাগে রাখুন। গুরুত্বপূর্ণ জিনিসপত্র সুরক্ষিত রাখতে এ সময়ে জলরোধী ব্যাগ ব্যবহার করবেন।

প্রতীকী ছবি

Latest News

Bhojpuri: ইউটিউবে আলোড়ন সৃষ্টি করলেন আম্রপালি ও প্রদীপ পান্ডের রোমান্টিক গানটি, এই রকম সাহসী দৃশ্য দেখে ভক্তদের লাফালাফি

Bhojpuri: ইউটিউবে আলোড়ন সৃষ্টি করলেন আম্রপালি ও প্রদীপ পান্ডের রোমান্টিক গানটি, এই রকম সাহসী দৃশ্য দেখে ভক্তদের লাফালাফি।  ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img