34 C
Kolkata
Wednesday, May 15, 2024

WhatsApp: ফোন আসছে বিদেশের নম্বর থেকে হোয়াটসঅ্যাপে, জেনে নিন সতর্ক থাকবেন কিভাবে?

Must Read

হোয়াটসঅ্যাপ আবার চর্চায় উঠে এলো। এই বহুল প্রচলিত ম্যাসেজিং অ্যাপ্লিকেশনে শুরু হয়েছে একটি নতুন জালিয়াতি। গত কয়েকদিন ধরেই এর শিকার হয়েছেন বহু ইউজার। দুপুরবেলা আন্তর্জাতিক নম্বর থেকে ফোন পেতে শুরু করেছেন ভারতের ব্যবহারকারীরা। এই নিয়ে একাধিক সোশ্যাল মিডিয়ায় অনেকে অভিযোগ জানিয়েছেন। এই সমস্ত নম্বরগুলির ISD কোড +84, +62, +60। এই নম্বরগুলি কেনিয়া, ইথিওপিয়া, ভিয়েতনাম ও মালয়েশিয়ার মতো দেশের। কোড দেখে তাই মনে হচ্ছে।

আরও পড়ুন -  মফিজা আনাম না ফেরার দেশে, সাংবাদিক মহলে শোকের ছায়া

স্প্যাম কলের পাশাপাশি আসছে ভুয়ো মেসেজ। অনেকেই প্রতিদিন দুটি থেকে চারটি করে এই স্প্যাম কল পাচ্ছেন। সম্প্রতি একটি বিবৃতি জারি করেছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। আপনি যদি whatsapp এর এধরনের আন্তর্জাতিক স্প্যাম কল পেয়ে থাকেন তাহলে কখনোই চিন্তিত হবেন না। সবার প্রথমে আপনাকে নম্বর গুলিকে ব্লক করতে হবে, হোয়াটসঅ্যাপে রিপোর্ট জানাতে পারেন আপনি। আপনি বা আপনার চেনা পরিচিত কেউ যদি এই ধরনের ফোন পেয়ে থাকেন তাহলে তাকে তৎক্ষণাৎ সতর্ক করুন।

আরও পড়ুন -  Samantha Ruth Prabhu: সামান্থা বিরল রোগে আক্রান্ত, ভক্তরা দ্রুত আরোগ্য কামনা করেছেন

সাম্প্রতিক সময়ে একাধিক কৌশলে প্রতারণা করতে শুরু করেছে জালিয়াতরা। চাকরির নাম করে আবার কখনো বিদ্যুৎ বিলের নাম করে প্রতারণা শুরু হয়েছে। এই ধরনের মেসেজের প্রতিক্রিয়া না জানিয়ে সেগুলিকে তৎক্ষণাৎ রিপোর্ট করে দেওয়াই ভালো। Whatsapp জানিয়েছে, এই ধরনের সন্দেহজনক নম্বর ও মেসেজ এলে সঙ্গে সঙ্গে ব্লক করে রিপোর্ট করুন। তাহলে আমরা প্রতারণার বিরুদ্ধে লড়তে পারবো। এই মুহূর্তে বিশ্বব্যাপী whatsapp এ দুই বিলিয়ন সক্রিয় ব্যবহারকারী রয়েছেন। এই মেসেজিং প্লাটফর্ম এর মাধ্যমে জালিয়াতি খুবই সহজ বিষয় হয়ে দাঁড়িয়েছে এখনকার সময়ে।

আরও পড়ুন -  আলিপুরদুয়ারের প্রাচীন বনেদি বাড়ির পুজো এটি, এই পুজো শুরু হয়েছিল বাংলাদেশের ফরিদপুরে

Latest News

Team India New Coach: দ্রাবিড় যাওয়ার পথে, নতুন কোচের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে BCCI

Team India New Coach: দ্রাবিড় যাওয়ার পথে, নতুন কোচের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে BCCI.  টিম ইন্ডিয়ায় বড় পরিবর্তন আসতে চলেছে। ভারতীয়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img