34 C
Kolkata
Saturday, May 11, 2024

LPG Price: এলপিজি সিলিন্ডারের দাম আবার কমলো, আপনার শহরে দাম কত?

Must Read

পরিবর্তন হলো পেট্রোলিয়াম গ্যাসের দামে। সোমবার পেট্রোলিয়াম ও তেল বিপণন সংস্থাগুলি বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম ১৭১ টাকা ৫০ পয়সা কমানোর সিদ্ধান্ত নিয়েছে। ফলে এখন দিল্লিতে ১৯ কেজি এলপিজি সিলিন্ডারের সর্বশেষ খুচরা মূল্য ১৮৫৬.৫০ টাকা হয়ে দাঁড়িয়েছে।

কলকাতায় দাম কিছুটা হলেও বেশি থাকে গ্যাসের। এই মুহূর্তে কলকাতায় বাণিজ্যিক সিলিন্ডারের দাম ১৯৬০.৫০ টাকা। মুম্বাইতে দাম একটু কম ১৮০৮.৫০ টাকা, চেন্নাইতে দাম সব থেকে বেশি ২০২১.৫০ টাকা।

আরও পড়ুন -  Covid-19: কোভিড-১৯ সম্পর্কিত সর্বশেষ তথ্য

গত মাসে তাদের ইউনিট প্রতি ৯১.৫০ টাকা দাম কমিয়ে ছিল গ্যাস সংস্থাগুলি। এরপরে আবার আজ দাম কমলো রান্নার গ্যাসের। পেট্রোলিয়াম ও তেল বিপণন সংস্থাগুলি এই বছরের ১ মার্চ বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম ইউনিট প্রতি ৩৫০.৫০ টাকা, গার্হস্থ্য এলপিজি সিলিন্ডারের দাম ইউনিট প্রতি ৫০ টাকা বৃদ্ধি করেছিল।

আরও পড়ুন -  রয় কৃষ্ণ বাগান ছাড়লেন

গত বছরের ১ সেপ্টেম্বরে বাণিজ্যিক সিলিন্ডারের দাম শেষবার কমানো হয়েছিল ৯১.৫০ টাকা। ১ আগস্ট ২০২২ সালেও সিলিন্ডারের দাম কমেছিল ৩৬ টাকা। আগে ৬ জুলাই ১৯ কেজি বাণিজ্যিক সিলিন্ডারের দাম ৮.৫০ টাকা কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

ঘরোয়া সিলিন্ডারের দাম গত দু মাস ধরে একেবারে অপরিবর্তিত থেকেছে। সম্ভাবনা রয়েছে এই মাসেও ঘরোয়া সিলিন্ডারের দাম কমবে না। গত মাসের পর এই মাসে ১৯ কেজির বাণিজ্যিক সিলিন্ডারের দাম কিছুটা কম হওয়ায় সামান্য স্বস্তি মিলেছে। ১৭১ টাকা ৫০ পয়সা কমে সোমবার সকাল ৬ টা থেকে কলকাতায় ১৯ কেজি বাণিজ্যিক সিলিন্ডারের দাম ১৯৬০.৫০ টাকা। ঘরোয়া সিলিন্ডারের দাম ১১২৯ টাকা।

আরও পড়ুন -  Ordinary People: প্রদীপ জ্বালানোর আগেই, সাধারণ মানুষের মাথায় বাজ পড়লো

ফাইল ছবি

Latest News

Gold Price Today: সোনার দামে অস্বস্তি, কেমন রয়েছে আজকে বাজারদর!

Gold Price Today: সোনার দামে অস্বস্তি, কেমন রয়েছে আজকে বাজারদর! ভারতবর্ষে সোনার ব্যবহার: ঐতিহ্য ও আধুনিকতার এক অপূর্ব মেলবন্ধন। ভারতের ইতিহাস ও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img