32 C
Kolkata
Wednesday, May 15, 2024

ICC World Cup 2023: ‘গোল্ডেন যুগে’ ২০২৩ বিশ্বকাপের লোগো প্রকাশ করল ICC, ভারতের বিশ্ব জয়ের, ক্রিকেট মহলে উত্তেজনা

Must Read

আইপিএলে চলছে চরম উত্তেজনা বিশ্ব ক্রিকেটে এখন। এমন পরিস্থিতিতে ভারতীয় ক্রিকেটে আরও একটি ঐতিহাসিক মুকুট যুক্ত করল বিশ্ব ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা।

ভারতের বিশ্বজয়ের এক যুগ পূর্তিতে আসন্ন একদিনের বিশ্বকাপের নতুন লোগো প্রকাশ করল আইসিসি।  ভারতীয় ক্রিকেটের ইতিহাসে একটি নতুন অধ্যায়ের সূচনা বলে মনে করছেন ক্রিকেটপ্রেমীরা।

উল্লেখ্য, ২০১১ সালে আজকের দিনে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ভারত দ্বিতীয়বার বিশ্বকাপ জয়ের গৌরব অর্জন করেছিল।

আরও পড়ুন -  শ্রী ধর্মেন্দ্র প্রধান ফরিদাবাদে ইন্ডিয়ান অয়েলের গবেষণা ও উন্নয়ন ক্যাম্পাসের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন

আপনাদের জানিয়ে রাখি, চলতি বছর ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে একদিনের বিশ্বকাপ। আসন্ন মেগা আসর নিয়ে ইতিমধ্যে নানা রকম পরিকল্পনা গ্রহণ করতে শুরু করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। স্টেডিয়াম গুলোকে নতুনভাবে সাজিয়ে তোলার পাশাপাশি সমস্ত ছোটখাট বিষয়গুলি খুঁটিয়ে দেখার জন্য আলাদা কমিটি তৈরি করেছে বিসিসিআই।

আরও পড়ুন -  চার বছরের শিশুর মর্মান্তিক মৃত্যু স্কুল বাসে তালাবন্ধ, শ্বাসরুদ্ধ হয়ে

বিশ্বকাপের মহড়া শুরু হতে আর মাস ছয়েকের মত সময় হাতে রয়েছে। যতদূর জানা যাচ্ছে, আসন্ন বিশ্বকাপের মেগা ফাইনাল অনুষ্ঠিত হবে গুজরাটের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। সাথে একটি সেমিফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। বাকি ম্যাচের সময়সূচি ও ভেন্যুর তালিকা খুব শীঘ্রই প্রকাশ করবে ভারতীয় ক্রিকেট বোর্ড।

আইসিসি ওডিআই বিশ্বকাপের লোগোকে “নভরাসা” নামে প্রকাশ করেছে। বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, সমর্থকদরে আবেগকে মাথায় রেখে এই নাম দেওয়া হয়েছে। যে ৯ টি আবেগের কথা বলা হয়েছে তা হল- আনন্দ, শক্তি, যন্ত্রণা, সম্মান, গর্ব, সাহসিকতা, গৌরব, বিস্ময় ও আবেগ। নবম শক্তিতে সেজে উঠতে চলেছে আসন্ন একদিনের বিশ্বকাপের মহা আসর।

আরও পড়ুন -  Supreme Court: অনুমতি দিয়েছে সুপ্রিম কোর্ট, ৩০৫টি গাছ কাটার, যশোর রোডের

ছবিঃ সংগৃহীত

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img