30 C
Kolkata
Saturday, May 4, 2024

এই কাজটি ৩১ শে মার্চ এর আগে করে ফেলুন, না করলে ১০,০০০ টাকা জরিমানা আপনাকে দিতে হবে

Must Read

১৮ বছরের বেশি বয়সী সবার জন্যই প্যান কার্ড উপলব্ধ। আপনার কাছেও যদি প্যান কার্ড থাকে তাহলে সেটি ব্যবহার করার আগে এই খবর জেনে নিতে হবে।

সরকারের তরফ থেকে কিছু কঠোর নিয়ম জারি করা হয়েছে প্যান কার্ডের ব্যবহারের ক্ষেত্রে। যেকোনো মূল্যেই আপনাকে ৩১ শে মার্চ ২০২৩ এর মধ্যে এই কাজ আপনাকে করে ফেলতে হবে। নতুবা আপনার প্যান কার্ড বাতিল হয়ে যাবে। আপনি যদি এই কাজটি না করেন তাহলে আপনাকে কিন্তু ১০ হাজার টাকা পর্যন্ত জরিমানা দিতে হতে পারে।

আরও পড়ুন -  মেয়েকে বিক্রি ও দেহ ব্যবসার জন্য দিল্লীতে নিয়ে যাওয়ার অভিযোগ মায়ের বিরুদ্ধে

জানিয়ে রাখি ৩১ শে মার্চ ২০২৩ এর আগে পর্যন্ত আপনাকে আধার কার্ডের সাথে প্যান কার্ড লিঙ্ক করিয়ে ফেলতে হবে। ভারতে অর্থ লেনদেনের জন্য অনেকেই প্যান কার্ড ব্যবহার করে থাকেন, তাই আধার কর্তৃপক্ষ ঘোষণা করেছে, এবার থেকে প্যান কার্ডের সঙ্গে আধার কার্ডকে লিংক করে রাখতে হবে। যদি প্যান কার্ডের সঙ্গে আধার লিঙ্ক না করেন, তাহলে কিন্তু আপনার ব্যাংকিং এর সমস্ত কাজ বন্ধ হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

প্যান কার্ড ও আধার কার্ড লিঙ্ক করার জন্য আপনাকে প্রথমে ইনকাম ট্যাক্সের অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে। সেখানে আধার কার্ডে দেওয়া নাম, প্যান নম্বর ও আধার নম্বর নথিভুক্ত করতে হবে। তারপর আপনাকে ক্যাপচা কোড দিতে হবে। সঠিক ক্যাপচা এন্টার করতে হবে। তারপরে লিঙ্ক আধার বোতামে ক্লিক করে আপনি আধার কার্ডের সঙ্গে প্যান কার্ড লিঙ্ক করতে পারেন। যদি সহজে এই কাজটি করতে না পারেন তাহলে আপনাকে নিকটস্থ সাইবার ক্যাফেতে যেতে হবে। সেখানে আধার কার্ডের সঙ্গে প্যান কার্ড লিঙ্ক করাতে হবে।

আরও পড়ুন -  Qatar World Cup-2022: খোলামেলা পোশাক পরলেই হতে পারে জেল, কাতার বিশ্বকাপে

জানিয়ে রাখা ভালো, যদি দুটি প্যান কার্ড থাকে তাহলে আপনাকে এর জন্য ভারী জরিমানা দিতে হতে পারে। সরকার কিন্তু এই নিয়ে একটি কড়া নিয়ম জারি করেছে। যদি কোন ব্যক্তির একাধিক প্যান কার্ড থাকে তবে তাকে নূন্যতম ছয় মাসের জন্য জেল হেফাজত এবং ১০ হাজার টাকা পর্যন্ত জরিমানা দিতে হতে পারে।

আরও পড়ুন -  Elon Musk: চুক্তিভিত্তিক কর্মী বরখাস্ত করেছেন এলন মাস্ক, ৪ হাজারেরও বেশি

এখন থেকে সচেতন হন। ৩০ মার্চ ২০২৩ এর মধ্যে আধার কার্ডের সঙ্গে প্যান কার্ড লিঙ্ক করে ফেলুন। এর সাথে সাথেই অতিরিক্ত প্যান নাম্বার আপনি ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্টের কাছে সারেন্ডার করুন।

প্রতীকী ছবি

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img