24 C
Kolkata
Sunday, May 12, 2024

Argentina-Brazil: আর্জেন্টিনা-ব্রাজিল মহারণ, বাছাইপর্ব

Must Read

চলতি বছরের সেপ্টেম্বরে ২০২৬ বিশ্বকাপে দক্ষিণ আমেরিকার বাছাইপর্ব শুরু হবে। ইতিমধ্যেই সূচি প্রকাশ করেছে। ইকুয়েডরের বিপক্ষে ম্যাচ দিয়ে ২০২৬ বিশ্বকাপের টিকিট পাওয়ার যাত্রা শুরু করবে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

বাছাইপর্বে ব্রাজিলের প্রথম প্রতিপক্ষ বলিভিয়া। ম্যাচগুলোর তারিখ এবং ভেন্যু এখনও ঠিক হয়নি। ৪৮ দল নিয়ে ২০২৬ সালে যুক্তরাষ্ট্র , কানাডা এবং মেক্সিকোয় বিশ্বকাপ আয়োজিত হবে।

বাছাইপর্বে ষষ্ঠ রাউন্ডের ম্যাচে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল এবং আর্জেন্টিনা। নভেম্বরে আয়োজিত হবে লিওনেল মেসি ও নেইমারের হাইভোল্টেজ ম্যাচ।

আরও পড়ুন -  সাফাই কর্মীদের ওপর লাঠিচার্জ করল ইংরেজবাজার থানার পুলিশ

 আগে ২০২১ সালের সেপ্টেম্বরে কোভিড বিধিনিষেধ না মানায় ব্রাজিলের বিরুদ্ধে আর্জেন্টিনার ম্যাচটি শুরু হওয়ার কিছুক্ষণ পর ব্রাজিলিয়ান স্বাস্থ্য কর্মকর্তাদের হস্তক্ষেপে পণ্ড হয়েছিল। বিশ্বকাপ বাছাইপর্বে এটাই হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর প্রথম ম্যাচ। ২০২৫ সালে ফিরতি ম্যাচে আর্জেন্টিনার ঘরে খেলবে ব্রাজিল। সেটি হবে বাছাইপর্বের ১৪তম রাউন্ড।

আরও পড়ুন -  এবার লেদার কমপ্লেক্স থানা এলাকায় বৃদ্ধের মৃত্যু

বিশ্বকাপের চূড়ান্ত পর্বে অংশ নেয়া দলের সংখ্যা বাড়ায় দক্ষিণ আমেরিকা মহাদেশ থেকে এবার ছ’টি দল সরাসরি চূড়ান্ত পর্বে খেলার সুযোগ পাবে। পয়েন্ট টেবিলে সপ্তম দলটিকে খেলতে হবে প্লে অফ। আগে দক্ষিণ আমেরিকা থেকে সরাসরি চারটি দল বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলার সুযোগ পেয়েছে। পঞ্চম দলটিকে প্লে অফ খেলে উঠে আসতে হয়েছে।

২০২৬ বিশ্বকাপের বাছাইপর্বে চলতি বছর ৬টি করে ম্যাচ খেলবে প্রতিটি দল। সেপ্টেম্বর, অক্টোবর এবং নভেম্বর মাসে প্রতিটি দল দুটি করে ম্যাচ খেলব। ২০২৪ সালেও সেপ্টেম্বর, অক্টোবর এবং নভেম্বর মাসে দুটি করে ম্যাচ খেলবে সব দল। ২০২৫ সালে মার্চ এবং জুনে খেলার পর সেপ্টেম্বরে গিয়ে শেষ হবে দক্ষিণ আমেরিকান অঞ্চলের বাছাইপর্ব। কোপা আমেরিকা এবং ইউরো শুরুর আগে সূচি প্রকাশ করেছে কনমেবল।

আরও পড়ুন -  বিজেপি আনছে গেরুয়া ভলেন্টিয়ার, কিভাবে করবে কাজ ?

ছবিঃ সংগৃহীত

Latest News

Bhojpuri: ইউটিউবে আলোড়ন সৃষ্টি করলেন আম্রপালি ও প্রদীপ পান্ডের রোমান্টিক গানটি, এই রকম সাহসী দৃশ্য দেখে ভক্তদের লাফালাফি

Bhojpuri: ইউটিউবে আলোড়ন সৃষ্টি করলেন আম্রপালি ও প্রদীপ পান্ডের রোমান্টিক গানটি, এই রকম সাহসী দৃশ্য দেখে ভক্তদের লাফালাফি।  ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img