34 C
Kolkata
Tuesday, May 14, 2024

African Union summit: ইসরায়েলি প্রতিনিধিদল শীর্ষ সম্মেলন থেকে বহিষ্কৃত

Must Read

ইসরায়েলের একটি পর্যবেক্ষক দলকে বের করে দেয়া হয়েছে আফ্রিকান ইউনিয়নের শীর্ষ সম্মেলন থেকে।  শনিবার ইথিওপিয়ার রাজধানীর আদ্দিস আবাবায় এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে ইসরায়েলর একটি প্রতিনিধিদল অংশ নেয় ও এ বিষয়ে আলজেরিয়া এবং দক্ষিণ আফ্রিকা বারবার আপত্তি জানায়। এতে সম্মেলন স্থল থেকে ইসরাইলি প্রতিনিধিদলকে বের করে দেয়া হয়।

আরও পড়ুন -  Gautam Adani: বিশ্বের দ্বিতীয় শীর্ষ ধনী, গৌতম আদানি

আলজাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, সম্মেলন স্থলে মোতায়েন নিরাপত্তা বাহিনীর সদস্যরা ইসরায়েলি প্রতিনিধিদলকে সম্মেলন কেন্দ্র থেকে সরিয়ে দেন।

ইসরায়েলের ওয়ালা নিউজের একটি ভিডিওতে দেখা যায়, ইসরায়েলি পররাষ্ট্র মন্ত্রণালয়ের আফ্রিকা বিষয়ক উপ মহা পরিচালক শ্যারন বার-লি নিরাপত্তা বাহিনীর সদস্যদের সঙ্গে কয়েক মিনিট তর্ক বিতর্ক করার পর সম্মেলন স্থল থেকে বেরিয়ে যাচ্ছেন।

আরও পড়ুন -  ভরা যৌবনে কাজল রাঘবানি, সামলাতে পারছেন না খেসারি লাল যাদব, ভিডিও দেখুন VIDEO

আগে গত বছরের ফেব্রুয়ারি মাসের প্রথম দিকে আফ্রিকান ইউনিয়নে ইসরাইলকে পর্যবেক্ষকের মর্যাদা দেয়ার প্রশ্নে সংস্থায় ব্যাপক তর্ক বিতর্ক হয়। সে সময় প্রচণ্ড রকমের মতবিরোধ এড়াতে ৫৫ জাতির এ জোটে ভোটাভুটি স্থগিত করা হয়েছিল।

আরও পড়ুন -  Siliguri: শিলিগুড়িতে তৃণমূলের পুরো বোর্ডের বর্ষপূর্তি, উপলক্ষে একটি শোভাযাত্রা

ফিলিস্তিনের প্রধানমন্ত্রী মোহাম্মদ শাতাইয়া সেসময় আফ্রিকার নেতাদের প্রতি আহ্বান জানিয়ে বলেছিলেন, ফিলিস্তিনি জনগণের ওপর যে বর্বরতা চালাচ্ছে ইহুদিবাদী ইসরাইল তাতে বর্ণবাদী সরকারকে কোনমতেই আফ্রিকান ইউনিয়নে প্রবেশাধিকার দিয়ে পুরস্কৃত করা উচিত হবে না।

ছবিঃ সংগৃহীত

Latest News

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি।  ডিজিটাল দিনে ব্যাংকিং ব্যবস্থার সঙ্গে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img