34 C
Kolkata
Wednesday, May 15, 2024

এবার গঙ্গার নিচে ছুটবে মেট্রো, হাওড়া-এসপ্ল্যানেড মেট্রো চালু হচ্ছে

Must Read

এবার গঙ্গার তলা দিয়ে দৌড়াবে মেট্রো রেল। শুরু হবে এসপ্ল্যানাড হাওড়া মেট্রো পরিষেবা। দীর্ঘ জট কাটিয়ে খুব শীঘ্রই গঙ্গার তলা দিয়ে যাত্রী পরিষেবা শুরু করবে মেট্রো। এই বছরেই এসপ্ল্যানাড হাওড়া মেট্রো পরিষেবা চালু হওয়ার কথা ছিল। তাতে বাধা হয়ে দাঁড়ায় বৌবাজার এলাকার ৮০০ মিটার এলাকা। বাড়িতে ফাটলের পর মেট্রো রেলের কাজ সম্পূর্ণ থমকে যায়। এই প্রজেক্টের ভবিষ্যতে প্রশ্নচিহ্ন দেখা যায়। শেষপর্যন্ত কি কাটল জট? কি বলছেন পূর্ব মেট্রোরেল? কবে থাকতে চালু হবে এই পরিষেবা?

আরও পড়ুন -  Metro Orange line Fare: ভাড়ার তালিকা জারি হয়ে গেল মেট্রোর অরেঞ্জ লাইনে, জেনে নিন

পূর্ব মেট্রোরেল সূত্রে জানা যাচ্ছে, বউবাজারে মেট্রো বিপর্যয়ের জন্য ৮০০ মিটার কাজ থমকে গেছে। বিদেশ থেকে আসছেন অভিজ্ঞ প্রযুক্তিবিদ ও অভিজ্ঞ ইঞ্জিনিয়ার। তাদের পরামর্শ মিললেই কাজ হবে ওই ৮০০ মিটার অংশের। সেখানে সমস্যা মিটে গেলে ২০২৪ এর মার্চ মাসের মধ্যে হাওড়া ময়দান থেকে সেক্টর ফাইভ জুড়ে দেওয়া হবে। এই মেট্রো পরিষেবা শুরু হলে কলকাতাবাসীর যে ব্যাপক সুবিধা হবে।

আরও পড়ুন -  Kolkata Metro: মেট্রো টিকিট বাড়িতে বসেই কাটতে পারবেন, কলকাতা মেট্রো আধুনিক হচ্ছে

বাংলায় মেট্রো রেল পরিষেবা উন্নত করার জন্য একাধিক লাইনে কাজ চলছে। সেই প্রজেক্টের অন্যতম গুরুত্বপূর্ন অংশ হল এই হাওড়া-সেক্টর ৫ মেট্রো রুট। সম্প্রতি শিয়ালদহ থেকে সেক্টর ৫ পর্যন্ত মেট্রো চলছে। পরবর্তীতে যোগ করা হবে হাওড়া থেকে ধর্মতলা অব্দি। এই শহরে অন্যতম লাইফ লাইন কলকাতা মেট্রো। খুব সহজেই এই পরিষেবা ব্যবহার করে পৌঁছে যাওয়া যায় শহরে এক প্রান্ত থেকে অন্য প্রান্ত। কেবলমাত্র কলকাতা বাসি নন শহরতলীর বহু মানুষ নিত্যদিন রাতের জন্য নির্ভর করেন মেট্রো পরিষেবা।

আরও পড়ুন -  Ukraine-Russia: ইউক্রেনের ৫০০ সেনা নিহত, রুশ সেনাদের পাল্টা আক্রমণে

ফাইল ছবি

Latest News

অমতে বিয়ে দেয়ার জন্য এই পরিনাম যুবতীর, প্রাইভেসি দেখুন তারপর এই শর্টফিল্ম দেখবেন

অমতে বিয়ে দেয়ার জন্য এই পরিনাম যুবতীর, প্রাইভেসি দেখুন তারপর এই শর্টফিল্ম দেখবেন।  শর্ট ফিল্ম: এক ঝলক, এক অনুভূতিঃ শর্ট ফিল্ম...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img