38 C
Kolkata
Friday, May 17, 2024

Vinicius Jr: আবার বর্ণবাদের শিকার ভিনিসিউস, লা লিগায়

Must Read

ব্রাজিলিয়ান তারকা ভিনিসিউস জুনিয়রের বর্ণবাদী আচরণ যেন পিছু ছাড়ছে না। আবার বর্ণবাদের শিকার হলেন মায়োর্কার মাঠে। আগেও তিন দফায় লা লিগার ম্যাচে বর্ণবাদের শিকার হন তিনি।

রবিবার (৫ ফেব্রুয়ারি) লা লিগায় নাচোর আত্মঘাতী গোলে মায়োর্কার বিপক্ষে ১-০ ব্যবধানে হেরেছে রিয়াল মাদ্রিদ। শেষ আট ম্যাচে তিন হারের স্বাদ পেল স্প্যানিশ এই ক্লাবটি। ম্যাচ হারের চেয়ে আরেকটি বিষয় আলোচনায় ওঠে। তা হচ্ছে বর্ণবাদী আচরণ।

আরও পড়ুন -  Real Madrid: গল্প লিখলো রিয়াল

স্ট্রিমিং প্রতিষ্ঠান দাজনের সামাজিক মাধ্যমে পোস্ট করা একটি ভিডিওতে দেখা যায় মায়োর্কার সমর্থকদের একটি অংশ ভিনিসিউসকে ‘বানর’ বলে ডাকছে। ভিডিওটি এখন ছড়িয়ে পড়েছে সাড়া বিশ্বজুড়ে। তাই বিষয়টি নিয়ে আলোচনা-সমালোচনারও কোনো শেষ হচ্ছে না।

মায়োর্কার পক্ষ থেকে কিছু জানানো হয়নি। মায়োর্কার বিপক্ষে ম্যাচে ১০ বার ফাউলের শিকার হন ভিনিসিউস।  লা লিগায় চলতি মৌসুমে এক ম্যাচে এত ফাউল আর করা হয়নি, কোনো ফুটবলারকে।

আরও পড়ুন -  Bhojpuri: ‘ম্যায় তেরে ইশক মে’ সিনেমার ট্রেলার মুক্তি পেয়েছে, দেখলেই ঘাম দেবে

ক্লাবের ম্যানেজার একটি রেডিও সাক্ষাৎকারে দাবি করেন, মাঠে তার দলের ফুটবলাররা ইচ্ছাকৃতভাবে টার্গেট করেননি ভিনিসিউসকে।

এর আগেও তিন বার লা লিগার ম্যাচে বর্ণবাদের শিকার হন ভিনিসিউস। ২০২১ সালের নভেম্বরে বার্সেলোনার মাঠে, গত সেপ্টেম্বরে আতলেতিকো মাদ্রিদের মাঠে এবং ডিসেম্বরের শেষ দিকে রিয়াল ভাইয়াদলিদের মাঠে।

 গত ডিসেম্বরে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছিলেন ভিনিসিউস। তিনি বলেছিলেন, বর্ণবাদ নিয়ে কিছুই করছে না লা লিগা। রিয়াল কোচ কার্লো আনচেলত্তি এবং ভিনিসিউসের সতীর্থদের অনেকেও নিয়মিত প্রতিবাদ জানিয়ে আসছেন।

আরও পড়ুন -  Real Madrid: রুডিগার, রিয়াল মাদ্রিদে যোগ দিতে পারেন

গত মাসের শুরুতে স্থানীয় আদালতে আনুষ্ঠানিকভাবে অভিযোগ দায়ের করে লিগ কর্তৃপক্ষ। কিন্তু কোনো ব্যবস্থা নেওয়ার খবর নেই।

চলতি মৌসুমে লা লিগায় ৭৯ বার ফাউলের শিকার হয়েছে ভিনিসিউস, ইউরোপের শীর্ষ সাত লিগে যা অনেকটা ব্যবধানে সর্বোচ্চ। ‘হেট ক্রাইম’ নিয়েও তদন্ত করছে স্প্যানিশ পুলিশ।

ছবিঃ সংগৃহীত

Latest News

Cyclone News: ঘূর্ণিঝড় কি বাংলায় আসবে? কি বলছে মৌসম ভবন

Cyclone News: ঘূর্ণিঝড় কি বাংলায় আসবে? কি বলছে মৌসম ভবন।  এখন শোনা যাচ্ছে, একটি ঘূর্ণিঝড় নাকি আছড়ে পড়তে পারে বাংলায়।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img