36 C
Kolkata
Saturday, May 4, 2024

Penalty Goal: মেসিকে খোঁচা তসলিমার, ‘পেনাল্টি গোল কৃতিত্বের নয়’

Must Read

 আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসিকে নিয়ে পোস্ট বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিনের। আগে কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার তৃতীয় ম্যাচে মেসি পেনাল্টি মিস করার পর তসলিমা দাবি করেন, ওই পেনাল্টি তিনিও মিস করতেন না। যা নিয়ে সামাজিক মাধ্যমে শুরু হয় সমালোচনা। আবার তিনি নতুন খোঁচা দিলেন।

লুসাইল স্টেডিয়ামে বিশ্বকাপের প্রধম সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে উড়িয়ে দিয়েছে লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনা। সেই ম্যাচে খেলতে নেমে ৩৪ মিনিটে পেনাল্টি থেকে দলকে লিড এনে দেন লিওনেল মেসি। যা নিয়ে তসলিমার মন্তব্য, ‘পেনাল্টি গোল খুব কৃতিত্বের নয়।’

আরও পড়ুন -  ফানুস উৎসব

তসলিমা তার ফেসবুকে পোস্ট করেছিলেন, মেসি আজ ভালো খেলেছেন। তৃতীয় গোলটা মেক করে দেয়া তো দেখার মতো। মেসির মুখে হাসিও ফুটেছে আজ। কোলেও চড়েছেন অনেকের। এসব দৃশ্য তো চমৎকার। মেসির খেলার প্রশংসা করার পাশাপাশি তার কোলে চড়ার প্রসঙ্গ তোলার মধ্যে অনেকেই প্রচ্ছন্ন কটাক্ষ খুঁজে পেয়েছেন। তার পোস্টে একজন কমেন্ট করে মনে করিয়ে দেন মেসির পেনাল্টি কিকের কথা। উত্তরে তসলিমা লেখেন, পেনাল্টি গোল খুব কৃতিত্বের নয়। পারাটা স্বাভাবিক, না পারাটা অস্বাভাবিক। ওই গোলটা ধরছি না।

আরও পড়ুন -  বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন, চিত্রনায়িকা নিপুণ আক্তার

কাতার বিশ্বকাপ একেবারে শেষ পর্যায়ে পৌঁছেছে। মাসখানেক সোশ্যাল মিডিয়া থেকে পাড়ার চায়ের দোকান সর্বত্র আলোচনা তুঙ্গে। এর মধ্যে রেফারিদের সিদ্ধান্ত থেকে প্রযুক্তির বাড়াবাড়ি, নানা বিষয়ে বিতর্ক হয়েছে।

আরও পড়ুন -  Ronaldo Nazario: রোনালদো, উপভোগ করবেন মেসির জয়

অনেকেই মনে করছেন, এই পেনাল্টি নিয়ে বিতর্কের অবকাশ নেই। রেফারি যা নিয়ম মেনেই করেছেন। তসলিমা অবশ্য প্রশ্ন তুলে দিয়েছেন পেনাল্টি গোলের কৃতিত্ব নিয়েই। যা মনে করিয়ে দিচ্ছে পেলের মন্তব্যকে। বিশ্ব ফুটবলের সম্রাট বলেছিলেন, পেনাল্টি হল গোল করার কাপুরুষোচিত উপায়। এই বিতর্ক আজকের নয়। সেই বিতর্ককেও উসকে দিলেন তসলিমা।

ছবিঃ সংগৃহীত

Latest News

Gold Price Today: সুখবর! প্রতি গ্রামে এত টাকা কমল বাজারদর

Gold Price Today: সুখবর! প্রতি গ্রামে এত টাকা কমল বাজারদর।  ভারতবর্ষে সোনার ব্যবহার: ঐতিহ্য ও আধুনিকতার এক অপূর্ব মেলবন্ধন।ভারতের ইতিহাস ও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img