36 C
Kolkata
Wednesday, May 15, 2024

Gujarat Assembly Elections: দ্বিতীয় পর্বের ভোট দিচ্ছেন গুজরাটের ভোটাররা, বিধানসভা নির্বাচনের

Must Read

গুজরাট রাজ্যের বিধানসভা নিবার্চনের দ্বিতীয় পর্বে ১৪টি জেলার ৯৩ আসনের নির্বাচনের ভোটগ্রহণ চলছে।

সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৫টায় শেষ হবে। আগে গত ১ ডিসেম্বর প্রথম পর্বে ১৯টি জেলার ৮৯ আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

ভারতের নির্বাচন কমিশন জানিয়েছে, গুজরাটের মধ্য ও উত্তরের ১৪টি জেলা জুড়ে এই ৯৩টি আসন রয়েছে। যেখানে ক্ষমতাশীন বিজেপি, কংগ্রেস ও আম আদমি পার্টি-সহ ছোটবড় ৬১টি রাজনৈতিক দলের মোট ৮৩৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আরও পড়ুন -  কবে পালিত হবে এই বছরের গুড ফ্রাইডে?

গুজরাট বিধানসভা নির্বাচনের দ্বিতীয় দফায় আহমেদাবাদের রানিপে গিয়ে ভোট দিয়েছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভোট দিতে সোমবার সকালে রানিপের নিশান পাবলিক স্কুলে পৌঁছান।

ভোট দিয়ে বেরিয়ে এসে প্রধানমন্ত্রী মোদী বলেন, যে ভাবে নির্বাচন হচ্ছে, একটি দৃষ্টান্ত তৈরি করেছে। এত সুন্দর এবং স্বচ্ছ ভাবে নির্বাচন পরিচালনার জন্য আমি নির্বাচন কমিশনকেও আন্তরিক ভাবে ধন্যবাদ জানাচ্ছি।

আরও পড়ুন -  Turkey: ১১২ বছরের বৃদ্ধা ভোট দিলেন ভোট কেন্দ্রে গিয়ে, তুরস্কে নির্বাচন

দ্বিতীয় দফার ভোটে প্রধানমন্ত্রীর পাশাপাশি ভোট দিয়েছেন গুজরাতের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেল, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

শাসন টিকিয়ে রাখতে মরিয়া শাসকদল বিজেপি। সমানে সমানে লড়াই করছে আম আদমি পার্টি ও কংগ্রেস। গত বিধানসভা নির্বাচনে কংগ্রেস বিজেপির বিরুদ্ধে উল্লেখ্য যোগ্যভাবে প্রতিদ্বন্দ্বিতা করেছিল। এবার একাধিক নির্বাচনী প্রচার, গুজরাটের মানুষকে দেওয়া একাধিক প্রতিশ্রুতি কতটা ভোটবাক্সে প্রভাব ফেলবে তাই দেখার পালা।

আরও পড়ুন -  প্রথম দফায় অর্থাৎ ২৬ এপ্রিল ভোট হবে মালদা জেলার ছ'টি বিধানসভা আসনে, শেষ মুহূর্তের ভোট প্রস্তুতি

আগামী ৮ ডিসেম্বর গুজরাট বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষিত হবে। সেই দিনই জানা যাবে বিজেপি নিজেদের তিন দশকের শাসন টিকিয়ে রাখতে পারবে।

সূত্রঃ এনডিটিভি। ছবিঃ সংগৃহীত।

Latest News

Monami Ghosh: ব্যাকলেস লেহেঙ্গা চোলিতে আবার আকর্ষণ করলেন মনামী, গ্ল্যামার চুঁইয়ে পড়ছে

Monami Ghosh: ব্যাকলেস লেহেঙ্গা চোলিতে আবার আকর্ষণ করলেন মনামী, গ্ল্যামার চুঁইয়ে পড়ছে।  মনামী একজন উজ্জ্বল নক্ষত্র বাংলার অভিনয় দুনিয়ায়। তার...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img