30 C
Kolkata
Thursday, May 2, 2024

প্রথম দফায় অর্থাৎ ২৬ এপ্রিল ভোট হবে মালদা জেলার ছ’টি বিধানসভা আসনে, শেষ মুহূর্তের ভোট প্রস্তুতি

Must Read

সুমিত ঘোষ, খবরইন্ডিয়াঅনলাইন, মালদাঃ   প্রথম দফায় অর্থাৎ ২৬ এপ্রিল ভোট হবে মালদা জেলার ছ’টি বিধানসভা আসনে। উত্তর মালদার এই ছ’টি বিধানসভা আসন হল হবিবপুর, গাজোল, চাঁচোল, হরিশ্চন্দ্রপুর, মালতিপুর ও রতুয়া। রাত পেরোলেই ভোট। তাই চলছে শেষ মুহূর্তের ভোট প্রস্তুতি। এই ৬টি বিধানসভা কেন্দ্রে মোট বুথের সংখ্যা- ২১৫৭
মোট ভোট কর্মীর সংখ্যা- ৮৬২৮
রিজার্ভ ভোট কর্মীর সংখ্যা- ৯০০
সর্বমোট ভোট কর্মীর সংখ্যা- ৯৫২৮। প্রথম দফার নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে বুথে বুথে মোতায়েন থাকবে কেন্দ্রীয় আধা সামরিক বাহিনী। প্রথম দফার ভোটের জন্য জেলায় প্রায় ১১৩ কোম্পানি আধা সামরিক বাহিনী মোতায়েন করা হচ্ছে। ইতিমধ্যেই তাদের বুথে বুথে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।

আরও পড়ুন -  Swastika Mukherjee: লাস্যময়ী স্বস্তিকা, ম্যাচিং শাড়ি ব্লাউজে, অনুরাগীরা প্রশংসা করলেন

EVM, VPPAT মেশিন সমেত ভোটের যাবতীয় উপকরণ ভোটকর্মীদের বুঝিয়ে দিতে জেলায় তিনটি DCRC খোলা হয়েছে। দু’টি চাঁচোল মহকুমায় এবং একটি মালদা সদরে। চাঁচোলে সিদ্ধেশ্বরী ইনস্টিটিউট ও চাঁচোল কলেজে DCRC হয়েছে। জেলা সদরে পলিটেকনিক কলেজে খোলা হয়েছে DCRC . DCRC গুলিতে চলছে একেবারে শেষ মুহূর্তের প্রস্তুতি। শয়ে শয়ে ভোটকর্মীরা সেখানে জড়ো হয়েছেন ভোটের জিনিসপত্র বুঝে নিতে। পুরুষ ভোট কর্মীর পাশাপাশি রয়েছেন মহিলা ভোট কর্মীরাও। বর্তমান কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে সব ভোট কর্মীদের জন্য মাস্ক, স্যানিটাইজার, ডিসপোজেবল গ্লাভস, থার্মাল গান দেওয়া হচ্ছে।

আরও পড়ুন -  ৪ জনের মৃত্য়ু চতুর্থ দফার ভোটে, শীতলকুচির ঘটনায়

তবে ভোট করতে যাওয়া কর্মীরা গন্ডগোলের আশঙ্কায় নয় করোনা আক্রান্ত হয়ে যাওয়ার আশঙ্কা নিয়েই নিজের ভোট কেন্দ্রে রওনা হচ্ছেন।

Latest News

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img