37 C
Kolkata
Saturday, May 4, 2024

Kherson: ‘মৃত্যুর নগরী’ তে পরিণত করতে চায় রাশিয়া, খেরসনকেঃ কিয়েভ

Must Read

সৈন্যদের দক্ষিণ ইউক্রেনের শহর খেরসন থেকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছে রাশিয়া। এই পদক্ষেপ শহরটিকে ‘মৃত্যুর নগরী’তে পরিণত করার কৌশল বলে মন্তব্য করেছেন ইউক্রেনের প্রেসিডেন্টের সিনিয়র উপদেষ্টা মাইখাইলো পোডোলিয়াক। বৃহস্পতিবার ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির রাজনৈতিক উপদেষ্টা মাইখাইলো পোডোলিয়াক দাবি করেনে, রাশিয়ার সৈন্যরা খেরসনের প্রতিটি অ্যাপার্টমেন্ট থেকে নর্দমা পর্যন্ত সমস্ত কিছুতে মাইন পুতে রেখেছে। এছাড়াও ডিনিপ্রো নদীর অপর পাশ থেকে কিয়েভের সৈন্যদের ওপর গুলি বর্ষণ করার পরিকল্পনা করার জন্য অভিযুক্ত করেছেন তিনি।

আরও পড়ুন -  Trudeau: ‘গণহত্যার’ ব্যাপারে কথা বললেন ট্রুডো, ইউক্রেন

রাশিয়া তাৎক্ষণিকভাবে পোডোলিয়াকের মন্তব্যের বিষয়ে কোনো মন্তব্য করেনি।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রী সের্গেই শোইগু বুধবার ঘোষণা করেছেন, রাশিয়ান বাহিনী ডিনিপ্রো নদীর পশ্চিম তীর থেকে পিছু হটবে, যার মধ্যে রয়েছে খেরসন। ফেব্রুয়ারীতে ইউক্রেন আক্রমণ করার পর থেকে মস্কো যে একমাত্র আঞ্চলিক রাজধানী দখল করেছিল।

আরও পড়ুন -  Royal Enfield Bullet দাম ও অবিশ্বাস্য ফির্চাস নিয়ে সেপ্টেম্বরেই লঞ্চ হবে

ইউক্রেনের সেনাবাহিনী প্রথম থেকেই বলেছে, তারা এখনও নিশ্চিত করতে পারেনি যে খেরসন থেকে রাশিয়ান সৈন্য প্রত্যাহার করছে।

ইউক্রেনের ব্রিগেডিয়ার জেনারেল ওলেক্সি গ্রোমভ একটি ব্রিফিংয়ে বলেছিলেন, আমাদের সশস্ত্র বাহিনীর নিজস্ব পদক্ষেপের কারণে রাশিয়ান বাহিনীকে প্রত্যাহার করা ছাড়া আর কোনো উপায় নেই। এই মুহুর্তে, আমরা খেরসন থেকে তথাকথিত রাশিয়ান সেনা প্রত্যাহারের তথ্য নিশ্চিত বা অস্বীকার করতে পারি না। আমরা আমাদের পরিকল্পনা অনুযায়ী আমাদের আক্রমণাত্মক অভিযান চলবে।

আরও পড়ুন -  British Soldiers: ব্রিটিশ সেনাদের মৃত্যুদণ্ডাদেশ, রুশ বাহিনীর হাতে আটক

সূত্রঃ রয়টার্স। ছবিঃ সংগৃহীত।

Latest News

Weather Forecast: তাপপ্রবাহের তেজ কমছে, খুব শীঘ্রই স্বস্তির বৃষ্টি ঝেঁপে আসছে

Weather Forecast: তাপপ্রবাহের তেজ কমছে, খুব শীঘ্রই স্বস্তির বৃষ্টি ঝেঁপে আসছে। দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় তাপপ্রবাহ দেখা গেছে বিগত কয়েকদিনে।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img