34 C
Kolkata
Tuesday, May 14, 2024

Volodymyr Zelensky: পূর্বাঞ্চলের এক সেন্টিমিটারও দেয়া হবে না রাশিয়াকেঃ ভলোদিমির জেলেনস্কি

Must Read

দোনেৎস্কে রুশ বাহিনীর সঙ্গে যুদ্ধে, সৈন্যরা এক সেন্টিমিটার দেবে না বলে হুশিয়ারি দিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। মঙ্গলবার এক ভিডিও বার্তায় জেলেনস্কি বলেছেন, দখলদারদের হামলা ভয়াবহ আকার ধারণ করেছে। প্রতিদিনই ডজনখানেক হামলার ঘটনা ঘটছে। তবে রুশ বাহিনী ক্ষতিগ্রস্ত হচ্ছে।

আরও পড়ুন -  Microsoft: রাশিয়ায় বন্ধ, মাইক্রোসফটের সার্ভিস

তিনি বলেন, দোনেৎস্ক অঞ্চল নিয়ে আমাদের নির্দেশনা একটাই। আমরা আমাদের ভূমির এক সেন্টিমিটারও ছাড়বো না।

 ইউক্রেনের দক্ষিণাঞ্চলের শহর মাইকোলিয়াভের পূর্বে স্নিহুরিভকা শহরে রুশপন্থি মেয়র জানিয়েছেন, বাসিন্দারা ট্যাংক নিয়ে সেনাদের ঘুরতে দেখেছেন, ভয়াবহ লড়াই চলছে। খেরসন অঞ্চলে রুশপন্থি প্রশাসনের উপপ্রধান কিরিল স্ত্রেমাসভ টেলিগ্রাম বার্তায় জানিয়েছেন, ইউক্রেনীয় বাহিনী স্নিহুরিভকাসহ তিনটি ফ্রন্টে অগ্রসর হওয়ার চেষ্টা করছিল।

আরও পড়ুন -  Projapoti: দেব-মিঠুনের ‘প্রজাপতি’ নন্দনে ব্রাত্য, রাজনীতিই বাধ সাধলো! প্রশ্ন উঠছে

অপরদিকে, মাইকোলাইভ অঞ্চলের ইউক্রেনীয় গভর্নর ভিটালি কিম দাবি করেছেন, ইউক্রেনীয় বাহিনী ইতিমধ্যেই রাশিয়ানদের এলাকা থেকে সরিয়ে দিয়েছে।

কিম তার টেলিগ্রাম চ্যানেলে এক বিবৃতিতে বলেছেন, রাশিয়ান সেনারা অভিযোগ করছে যে তাদের ইতিমধ্যেই সেখান থেকে বের করে দেয়া হয়েছে।

আরও পড়ুন -  সরকারের নতুন নিয়ম জানুন, এত দিনের ছুটিতে চাকরি করতে পারবেন সরকারি কর্মচারীরা

কিয়েভ-ভিত্তিক সামরিক বিশ্লেষক ওলেহ ঝদানভ মঙ্গলবার বলেছেন, লুহানস্ক অঞ্চলের সোভাতোভের আশেপাশে ২১ জন রাশিয়ান সেনা সদস্য ইউক্রেনীয় বাহিনীর কাছে আত্মসমর্পণ করেছে।

সূত্রঃ রয়টার্স, ইউরো নিউজ। ফাইল ছবি।

Latest News

Video: উদ্দাম নাচ যুবতীর ‘আফগান জালেবি’ গানের সঙ্গে, মন ভালো করা নাচের ভিডিও দেখুন

Video: উদ্দাম নাচ যুবতীর ‘আফগান জালেবি’ গানের সঙ্গে, মন ভালো করা নাচের ভিডিও দেখুন।  ড্যান্স ভিডিও একটি মাধ্যম যা মানুষদের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img