32 C
Kolkata
Thursday, May 16, 2024

Group Champion India: গ্রুপ চ্যাম্পিয়ন ভারত, টি-টোয়েন্টি বিশ্বকাপে বড় জয়

Must Read

৭২ রানে জিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। রবিবার ছিল সুপার টুয়েলভের শেষ দিন।

দিনের শেষ ম্যাচ ছিল ভারত ও জিম্বাবুয়ের মধ্যে। ভারত ৭২ রানে জিতে গ্রুপ সেরা হলো।

ভারতের ১৮৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই জোড়া উইকেট হারায় জিম্বাবুয়ে। ওপেনার ওয়েসলি মাধেভেরে (০) ও রেজিস চাকাভা ফেরেন (০) রান করে। এই ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে পারেনি জিম্বাবুইয়ান ব্যাটাররাও। ৩৫ রানে ৫ উইকেট হারিয়ে ধুকছিল উইলিয়ামসের দল।

আরও পড়ুন -  পুলিশ অফিসারের ঠোঁট থেকে কেক খেলেন পরীমনি, ঘনিষ্ঠ ভিডিও ফাঁস হতেই ভাইরাল

রাজা এবং বার্ল মিলে জুটি গড়েন ৬০ রানের। ব্যক্তিগত ২২ বলে ৩৫ রান করে ফিরে যান এই ক্রিকেটার। তখনো এক প্রান্ত আগলে রেখে খেলে যাচ্ছিলেন রাজা। অন্য প্রান্ত হতে তাকে সঙ্গ দেওয়ার মতো ছিল না কেউ। জিম্বাবুইয়ান ব্যাটাররা ছিলেন যাওয়া-আসার। ব্যক্তিগত ৩৪ রান করে ফিরে যান রাজা।

 সবকটি উইকেট হারিয়ে জিম্বাবুয়ে সংগ্রহ করে ১১৫ রান। ৭২ রানের বড় জয় নিয়ে মাঠে ছাড়ে রোহিত শর্মার দল। রবিচন্দ্রন অশ্বিন নেন ৩ উইকেট। দুটি করে উইকেট নেন মোহাম্মদ শামি ও হার্দিক পান্ডিয়া।

আরও পড়ুন -  Nanarupe Mahamaya: নানা রূপে মহামায়া আদ্যাশক্তি হচ্ছেন শুভশ্রী, মা দুর্গার অন্যান্য রুপে থাকছেন টেলি অভিনেত্রীরা

মেলবোর্নে আগে ব্যাট করে শুরু থেকে দাপট দেখাতে থাকে ভারতীয় ব্যাটাররা। দলীয় ২৭ রানে অধিনায়ক রোহিত শর্মাকে হারিয়ে বসে ভারত। ব্যক্তিগত ১৫ রান করে। আরেক ওপেনার লোকেশ রাহুল রীতিমত তাণ্ডব চালান জিম্বাবুইয়ান বোলারদের ওপর। ৩ চারে ও ৩ ছয়ে এ ব্যাটার ৫১ রান করে ফেরেন। সেই চাপ সামলে নেন বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদব।

আরও পড়ুন -  AUKUS: ভারত প্রতিরক্ষা চুক্তিতে থাকছে না

টি-টোয়েন্টির বিশ্বসেরা ব্যাটার সূর্যকুমার এদিনও ব্যাট হাত রীতিমত ঝড় তুলতে থাকেন। ৪ ছয় আর ৬ চারে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৬১ রান করে। বিরাট কোহলি ইনিংস বড় করতে ব্যর্থ হন ফিরে যান ২৬ রানে।

হার্দিক পান্ডিয়ার ১৮ রানে ভর করে নির্ধারিত ওভার শেষে ভারত সংগ্রহ করে ১৮৬ রান ৬ উইকেট হারিয়ে। ছবিঃ সংগৃহীত।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img