31 C
Kolkata
Tuesday, May 14, 2024

T20 World Cup: অস্ট্রেলিয়ার স্বপ্ন শেষ, ইংল্যান্ডের জয়ে

Must Read

ইংল্যান্ডের জয়ে সুপার টুয়েলভ থেকে বিদায় নিতে হচ্ছে অস্ট্রেলিয়াকে।

শ্রীলঙ্কা বিনা উইকেট ৩৯ রান তোলার পর প্রথম উইকেট হারায় তারা। ১৪ বলে ১৮ রান করে আউট হন ওপেনার কুশল মেন্ডিস। এরপর ধনঞ্জয়া ডি সিলভাকে নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন আরেক ওপেনার পাথুম নিশাঙ্কা। কিন্তু ধনঞ্জয়ার সঙ্গে তার জুটি থামে দলীয় ৭২ রানে। ১১ বলের মোকাবিলায় ধনঞ্জয়া করেন মাত্র ৯ রান।

অন্যপ্রান্তে কেউ সেভাবে দাঁড়াতে না পারলেও নিশাঙ্কা তুলে নেন দারুণ এক ফিফটি। এর মাঝেই বিদায় নেন চারিথ আসালাঙ্কা (৮)। দলকে ১১৮ রানে রেখে চতুর্থ ব্যাটার হিসেবে ড্রেসিংরুমে ফেরেন নিশাঙ্কা। তার ব্যাট থেকে আসে ৪৫ বলে ২ চার ও ৫ ছক্কায় ৬৭ রানের ঝলমলে এক ইনিংস।

আরও পড়ুন -  মুখোমুখি বাংলাদেশ - শ্রীলঙ্কা, আজ সাফে

ব্যাট নেমে দারুণ শুরু করে ইংলিশরা। দুই ওপেনার জস বাটলার ও অ্যালেক্স হেলস মিলেই তুলে ফেলেন ৭৫ রান। অধিনায়ক বাটলার ২৩ বলে ২৮ রান করে লঙ্কান স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গার বলে আউট হয়। পর অবশ্য দ্রুত আরও ২ উইকেট হারায় ইংল্যান্ড। হেলস ৩০ বলে ৭ চার ও ১ ছক্কায় ৪৭ রান করে।

আরও পড়ুন -  প্রতিরোধ ক্ষমতা বাড়ায় টক দই

হ্যারি ব্রুকসের ব্যাট থেকে আসে মাত্র ৪ রান। তাকে কট অ্যান্ড বোল্ড করে ফেরান ধনঞ্জয়া ডি সিলভা। ণ টিকতে পারেননি লিয়াম লিভিংস্টোনও (৪)। ১০৪ রান তুলতেই ৪ উইকেট হারিয়েও অবশ্য ভালো অবস্থানেই ছিল ইংল্যান্ড। ১৫তম ওভারে উইকেট বিলিয়ে দেন মঈন আলী (১)। ফলে চাপে পড়ে যায় ইংল্যান্ড।

শেষ পাঁচ ওভারে মাত্র ২৯ রানের লক্ষ্য দাঁড়ায় ইংলিশদের সামনে। ১৬তম ওভারে স্টোকস এক বাউন্ডারিসহ আসে ৮ রান। পরের আসে ৬ রান। শেষ ৩ ওভারে ১৫ রানের লক্ষ্য দাঁড়ায়। ১৮তম ওভারে রান তোলার চাপ সামলাতে না পেরে লাহিরু কুমারার বলের ক্যাচ দিয়ে বিদায় নেন কারান (৬)।

আরও পড়ুন -  T20 World Cup: অজিরা বাঁচিয়ে রাখলো, সেমির স্বপ্ন

শেষ ১২ বলে ১৩ রানের লক্ষ্য তাড়া করে ১৯তম ওভারে ৮ রান তুলতে পারেন স্টোকস ও ওকস। শেষ ওভারে ৫ রান দরকার ছিল। প্রথম বলে ডাবল নেন স্টোকস। পরের বলে সিঙ্গেল নিয়ে ওকসকে স্ট্রাইকে পাঠান তিনি। তৃতীয় বলে ডট। চতুর্থ বলে ওকস বাউন্ডারি হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন। ৩৬ বলে ২ চারে ৪৪ রানের দারুণ ইনিংস খেলে অপরাজিত স্টোকস। ছবিঃ সংগৃহীত।

Latest News

মেয়াদ শেষ দ্রাবিড়ের, এবার নতুন কোচ নিয়োগ নিয়ে ঘোষণা

মেয়াদ শেষ দ্রাবিড়ের, এবার নতুন কোচ নিয়োগ নিয়ে ঘোষণা।  এবার মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ আগামী...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img