38 C
Kolkata
Friday, May 17, 2024

US Military: মার্কিন সেনারা, ইউক্রেনে প্রবেশ করেছে

Must Read

ইউক্রেনের মাটিতে প্রবেশ করেছে মার্কিন সেনার দল।  তারা ন্যাটো জোটের পক্ষ থেকে পাঠানো অস্ত্র বিতরণের বিষয়টি পর্যবেক্ষণ করছে।

নাম প্রকাশে অনিচ্ছুক মার্কিন প্রতিরক্ষা সদর দপ্তর পেন্টাগনের একজন কর্মকর্তার কথা অনুযায়ী বার্তা সংস্থা এপি, টেলিভিশন চ্যানেল এনবিসিসহ একাধিক মার্কিন সংবাদমাধ্যম এই তথ্য জানিয়েছে। কতজন মার্কিন সেনা ইউক্রেনের প্রবেশ করেছে, কোথায় কাজ করছে এই বিষয়ে ওই কর্মকর্তা কিছু জানাননি।

পেন্টাগনের ওই কর্মকর্তা জানান,ইউক্রেনে মার্কিন দূতাবাসের সামরিক অ্যাটাশে ব্রিগেডিয়ার জেনারেল গ্যারিক হারমোনের নেতৃত্বে মার্কিন সেনারা ইউক্রেনে কাজ করছে।

আরও পড়ুন -  Power Plant Attacks: আবারও বড় আকারের ক্ষেপণাস্ত্র হামলা রাশিয়ার, ইউক্রেনের একটি বিদ্যুৎকেন্দ্র

পেন্টাগনের কর্মকর্তা সাংবাদিকদের বলেন, এইসব সেনা এরইমধ্যে বেশ কয়েকটি পরিদর্শনের কাজ শেষ করেছেন কিন্তু ইউক্রেনের কোন কোন এলাকায় তারা অস্ত্র বিতরণের কাজ পরিদর্শন করছে তা তিনি জানাননি।

তিনি বলেন, একেবারে যুদ্ধক্ষেত্রের কাছাকাছি এলাকায় তারা অস্ত্র বিতরণ করার কার্যক্রম পরিদর্শন করছে না। যে এলাকায় নিরাপত্তা পরিস্থিতি কাজ করার সুযোগ দিচ্ছে সেখানে পরিদর্শন করা হচ্ছে বলে জানিয়েছেন।

আরও পড়ুন -  ইউক্রেনের ফার্স্ট লেডিঃ পয়সা গুনছে ব্রিটিশরা, আমরা গুনছি লাশ

ইউএস স্টেট ডিপার্টমেন্ট গত সপ্তাহে ঘোষণা করেছে, ইউক্রেন সরকারকে মার্কিন নিরাপত্তা সহায়তা পরিচালনায় সহায়তা করার জন্য কর্মী বরাদ্দ করবে, যদিও এটি উল্লেখ করেনি যে এই কর্মীদের সামরিক পদ থেকে নেওয়া হবে।

 একটি গোয়েন্দা সূত্র এপ্রিল মাসে সিএনএনকে বলেছিল, এই অস্ত্রগুলি দেশে প্রবেশ করার পরে ‘একটি বড় কালো গহ্বরে’ অদৃশ্য হয়ে যায়। বেনামী এই পেন্টাগন কর্মকর্তা সাংবাদিকদের বলেছেন, কিয়েভ “স্বচ্ছ” হয়েছে এবং এখন পর্যন্ত পরিদর্শকদের সাথে সহযোগিতা করেছে।

আরও পড়ুন -  Winter: শীতের আমেজ অনুভব করতে শুরু করেছে পুরো বঙ্গবাসী

সোমবারের ঘোষণাটি ফেব্রুয়ারির পর প্রথমবারের মতো চিহ্নিত করেছে, ওয়াশিংটন ইউক্রেনে ইউনিফর্মধারী সৈন্যদের উপস্থিতি স্বীকার করেছে।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন যুক্তরাষ্ট্র ও তার ন্যাটো মিত্রদের সংঘাতে জড়িত হওয়ার বিরুদ্ধে সতর্ক করেছেন। আগেও তিনি বলেছিলেন, ক্রেমলিন নিজেকে ইউক্রেনে ‘পুরো পশ্চিমা সামরিক মেশিন’-এর সাথে লড়াই করছে বলে মনে করে।

সূত্রঃ আরটি।

Latest News

Dance Video: বৃদ্ধার অপূর্ব নাচ হিন্দি গানের সাথে, চোখে রয়েছে কালো চশমা, চারিদিকে হচ্ছে প্রশংসা

Dance Video: বৃদ্ধার অপূর্ব নাচ হিন্দি গানের সাথে, চোখে রয়েছে কালো চশমা, চারিদিকে হচ্ছে প্রশংসা।  তা হলে এটা সত্যি হলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img