31 C
Kolkata
Saturday, May 4, 2024

Super Twelve: বিপাকে শ্রীলঙ্কা, ১৬৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে

Must Read

সুপার টুয়েলভের, ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ড।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে প্রথম ইনিংস শেষে লঙ্কানদের ১৬৮ রানের লক্ষ্য দিয়েছে নিউজিল্যান্ড।

টস জিতে আগে ব্যাটিং করতে নেমে স্কোরবোর্ডে ১৫ রান যোগ করতেই তিন টপঅর্ডার ব্যাটারকে হারিয়ে বসে কিউইরা। ফিন অ্যালেন (১), ডেভন কনওয়ে (১) ও কেন উইলিয়ামসন করেন ৮ রান। চতুর্থ উইকেটে ড্যারিল মিচেলকে নিয়ে শুরু ধাক্কা সামলে ৮৪ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েন সেঞ্চুরিয়ান গ্লেন ফিলিপস। ৯৯ রানে ২২ রান করে মিচেল আউট হয়।

আরও পড়ুন -  আন্তর্জাতিক অপরাধ আদালত খতিয়ে দেখবে, ইউক্রেন - রাশিয়া

লঙ্কান বোলারদের ওপর তাণ্ডব চালিয়ে যান ফিলিপস। পঞ্চম উইকেটে জিমি নিশামের সঙ্গে গড়েন ৩০ রানের জুটি। নিশাম দলীয় ১২৯ রানের ফেরত যান। ষষ্ঠ উইকেটে মিচেল স্যান্টনারের সঙ্গে ৩৩ রানের জুটি গড়েন ফিলিপস। দলীয় ১৬২ রানে ফিলিপস লাহিরু কুমারের শিকারে পরিণত হন। তার আগে অবশ্য আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম সেঞ্চুরি করেন। শেষ পর্যন্ত ৬৪ বলে ৪ ছয়ের সাহায্যে ১০৪ রান করেন তিনি। নিউজিল্যান্ড ৭ উইকেট হারিয়ে ১৬৭ রান সংগ্রহ করে।

আরও পড়ুন -  T20: আইসিসির নিয়ম বদল, বিশ্বকাপের মাঝে

প্রথম ইনিংসে লঙ্কানদের সেরা বোলার রাজিথা। ৪ ওভার হাত ঘুরিয়ে ২৩ রানে ২ উইকেট নিয়েছেন তিনি। একটি করে উইকেট পেয়েছেন ধনঞ্জয়া, থিকশানা, হাসারাঙ্গা ও লাহিরু কুমারা।

নিউজিল্যান্ডের দেয়া ১৬৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ৫ উইকেট হারিয়ে বেশ বিপাকে পড়েছে শ্রীলঙ্কা।

শেষ খবর পাওয়া পর্যন্ত এখন পর্যন্ত ৭ ওভার ব্যাট করে ৩৭ রান সংগ্রহ করেছে লঙ্কানরা। হারিয়েছে ৫ উইকেট।

আরও পড়ুন -  IND Vs NZ: বিশ্ব রেকর্ড ভারতের, তৃতীয় টি-টোয়েন্টিতে, বোলারদের তোলপাড়

শ্রীলঙ্কা একাদশ

পাথুম নিসাঙ্কা, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, চারিথ আসালাঙ্কা, ভানুকা রাজাপাকসে, দাসুন শানাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসরাঙ্গা, চামিকা করুণারত্নে, মহেশ থিকশানা, লাহিরু কুমারা ও কাসুন রাজিথা।

নিউজিল্যান্ড একাদশ

ফিন অ্যালেন, ডেভন কনওয়ে, কেন উইলিয়ামসন (অধিনায়ক), গ্লেন ফিলিপস, জিমি নিশাম, ড্যারিল মিচেল, মিচেল স্যান্টনার, ইশ সোধি, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট ও  টিম সাউদি। ছবিঃ সংগৃহীত।

Latest News

সেই আমি আমার মতো

সেই আমি আমার মতো।  আমার স্বপ্ন জ্বলে। চিরকাল পালন করি, আমি স্বপ্ন দেখি। চিরকাল পালন করি,আমি স্বপ্ন দেখি, মনের কথা বলে, কবিতা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img