28 C
Kolkata
Tuesday, May 14, 2024

Charge Old Phones: দ্রুত চার্জ করার উপায়, পুরনো ফোন

Must Read

পুরনো ফোন ফাস্ট চার্জিং সাপোর্ট করে না। তাই ধীর গতিতে চার্জ নেয়। কয়েকটি সহজ পদ্ধতি জানা থাকলে কম সময়ে চার্জ হয়ে যাবে যে কোন ফোন।

এয়ারপ্লেন মোড এনেবেল

ফোন বন্ধ করতে না চাইলে চার্জিংয়ের সময় এয়ারপ্লেন মোড এনেবেল করুন। ফলে আপনার ফোন আগের থেকে দ্রুত চার্জ হবে। এয়ারপ্লেন মোড অন থাকলে ফোনে নেটওয়ার্ক মোডেম বন্ধ থাকে। তখন কম ব্যাটারি প্রয়োজন হয়। তাই চার্জিংয়ের সময় কিছুটা কমে যাবে।

চার্জিংয়ের সময় ফোন ব্যবহার করা যাবে না 

আরও পড়ুন -  Web Series: মুহূর্তে মুহূর্তে আছে ভরপুর রোমাঞ্চ, পরিবারের সাথে দেখা যাবে না

চার্জ দেয়ার সময় ফোন ব্যবহার করবেন না। গুরুত্বপূর্ণ ফোন অথবা মেসেজ না এলে ফোন ব্যবহার না করাই ভালো। ফোন লক করে চার্জে রেখে দিন। ব্যাকগ্রাউন্ডে চলা সব অ্যাপ কিল করুন। ফোন ব্যবহার না করলে অনেকটা কমবে চার্জের সময়।

ওয়াল সকেট ব্যবহার করবেন

ল্যাপটপ অথবা কম্পিউটার থেকে মোবাইল চার্জ করলে অনেক বেশি সময় লাগে। দ্রুত ফোন চার্জ করার জন্য ওয়াল সকেট ব্যবহার করুন। কিছু ফোনে ফাস্ট চার্জার ব্যবহার করলে আরও দ্রুত ফোন চার্জ করা সম্ভব হয়।  ফোনে ফাস্ট চার্জ সাপোর্ট না থাকলেও ওয়াল সকেট ব্যবহারে ল্যাপটপের থেকে দ্রুত চার্জ হবে।

আরও পড়ুন -  Mood: মুড সুইং নিয়ন্ত্রণ করবেন যে উপায়ে

কেস খুলে চার্জ দেবেন  

ফোন চার্জ করার সময় কেস খুলে রাখবেন। কেস পরানো অবস্থায় ফোন চার্জ করলে অতিরিক্ত গরম হয়ে উঠে। ফোনের ভিতরে তাপমাত্রা অতিরিক্ত বেড়ে গেলে চার্জিংয়ে বেশি সময় লেগে যাবে। দ্রুত ফোন চার্জ করতে অবশ্যই ফোনের কেস খুলে রাখবেন।

আরও পড়ুন -  সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময়, তিনি নিজেকেই বহিরাগত বলে দাবি করে দিলেন ! দিল্লি সফরে

পাওয়ার ব্যাংক ব্যবহার করবেন 

প্রিমিয়াম সেগমেন্টের কিছু পাওয়ার ব্যাংকে ওয়াল সকেটের থেকে বেশি স্পিডে ফোন চার্জ করা সম্ভব। নিয়মিত রাস্তা-ঘাটে ফোন চার্জিংয়ের প্রয়োজন হলে একটি ভালো পাওয়ার ব্যাংক রেখে দিন। প্রিমিয়াম কোয়ালিটির পাওয়ার ব্যাংক দ্রুত চার্জ হয়।

ক্যাবলের দৈর্ঘ্য কম হলে ভালো 

ক্যাবলের দৈর্ঘ্যের উপরেও অনেক সময় ফোনের চার্জিং স্পিড নির্ভর করে। কেবেল অতিরিক্ত লম্বা হলে রেসিস্ট্যান্সের কারণে চার্জিং স্পিড কমে যায়। ফাস্ট চার্জিংয়ের জন্য কেবেল দৈর্ঘ্য ছোট রাখবেন।  প্রতীকী ছবি।

Latest News

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি।  ডিজিটাল দিনে ব্যাংকিং ব্যবস্থার সঙ্গে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img