37 C
Kolkata
Friday, May 3, 2024

FIFA Ranking: ৭ ধাপ এগোলো বাংলাদেশ নারী ফুটবল দল, ফিফা র‌্যাংকিংয়ে

Must Read

বাংলাদেশ নারী ফুটবল দল ফিফা র‌্যাংকিংয়ে ৭ ধাপ উন্নতি হয়েছে সাফ চ্যাম্পিয়ন হওয়ায়। বৃহস্পতিবার ফিফা সর্বশেষ র‌্যাংকিং ঘোষণা করেছে। সাফের আগে ফিফা র‍্যাংকিংয়ে ১৪৭ নম্বরে থাকা বাংলাদেশের বর্তমান র‍্যাংকিং ১৪০।

৫ আগস্ট ঘোষিত র‌্যাংকিংয়ে বাংলাদেশ ছিল ১৪৭ নম্বরে। চলতি বছরে এটিই বাংলাদেশের মেয়েদের সর্বোচ্চ ফিফা র‌্যাংকিং। গত বছর ১০ ডিসেম্বর ঘোষিত র‌্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান ছিল ১৪৩ নম্বরে। এই বছরের প্রথম র‌্যাংকিং ঘোষণা হয়েছিল ২৫ মার্চ। বাংলাদেশের অবস্থান ছিল ১৪৫ নম্বরে। জুনে ছিল ১৪৬ নম্বরে।

আরও পড়ুন -  সাংস্কৃতিক এবং বস্ত্র বিতরণ

র‍্যাংকিংয়ে ব্যাপক এগোনো লাল-সবুজ দলের মোট পয়েন্টেও হয়েছে উন্নতি। টুর্নামেন্টের আগে গোলাম রব্বানী ছোটনের শিষ্যদের পয়েন্ট ছিল ১০১৭.১৬, অপরাজিত সাফ চ্যাম্পিয়ন হয়ে এখন সেটা বেড়ে ১০৫৪.৫৫-তে দাঁড়িয়েছে।

আরও পড়ুন -  Bus-Tanker Collision: বাস-ট্যাংকার সংঘর্ষে নিহত ২০, পাকিস্তানে

বাংলাদেশ নারী ফুটবল দল সেপ্টেম্বরে নেপালে কাঠমান্ডুতে অনুষ্ঠিত সাফ চ্যম্পিয়নশিপে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে। বাংলাদেশ ফাইনালে ৩-১ গোলে হারিয়েছিল নেপালকে। ইতিহাসগড়া শিরোপা জয়ের পরই বাংলাদেশ এক লাফে ৭ ধাপ এগিয়ে গেলো ফিফা র‌্যাংকিংয়ে।

আরও পড়ুন -  Power Plant Attacks: আবারও বড় আকারের ক্ষেপণাস্ত্র হামলা রাশিয়ার, ইউক্রেনের একটি বিদ্যুৎকেন্দ্র

সাফের সেমিফাইনালে নেপালের কাছে হেরে বিদায় নেয়া ভারতের অবনতি হয়েছে ৩ ধাপ। তারা ৫৮ থেকে এবং ৬১তম অবস্থানে। ফাইল ছবি।

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img