37 C
Kolkata
Friday, May 17, 2024

২৬ হাজার ঘন্টা ধরে তৈরি করা নেতাজির অবয়ব উন্মোচন করলেন মোদি, নয়াদিল্লির নয়া অলংকার

Must Read

  গতকাল দিল্লির ইন্ডিয়া গেটের সামনে বসলো নেতাজি সুভাষচন্দ্র বসুর পূর্ণবয়ব মূর্তি। বৃহস্পতিবার সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে মূর্তি উন্মোচন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

 গত ২১ জানুয়ারি প্রধানমন্ত্রী ঘোষণা করেছিলেন, দিল্লিতে ইন্ডিয়া গেটের যে জায়গায় অমর জ্যোতি জওয়ানের জ্যোতি ছিল এতদিন, সেই ছাউনির তলাতেই এবারে বসবে নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তি।

আরও পড়ুন -  ডাঃ বিধানচন্দ্র রায়ের জন্মদিবস ও মৃত্যুবার্ষিকী পালন শিলিগুড়ি পুরো নিগমের

মাইসুরুর শিল্পী অরুণ যোগীরাজের নেতৃত্বে একটি দল ২ লক্ষ ৮০ হাজার কিলোগ্রামের একটি গ্রানাইট পাথর খোদাই করে মূর্তি তৈরি করেছেন।

২৬ হাজার ঘন্টা সময় লেগেছে এই মূর্তি তৈরি করার জন্য। মূর্তির ওজন প্রায় ৬৫ হাজার কিলোগ্রাম। এই মূর্তিটির উচ্চতা ২৮ ফুট। তেলঙ্গানার খম্মাম থেকে একটি ১০০ ফুট লম্বা, ১৪০ চাকার ট্রাকে করে সড়ক পথে দিল্লি আনা হয়েছে মূর্তিটিকে।

আরও পড়ুন -  Haryanvi Dance: এই হরিয়ানভি নৃত্যশিল্পী রচনা তিওয়ারিকেও টপকে গেলেন, ভাইরাল হলো ঝলক

কেন্দ্রীয় সরকারের সংস্কৃতি মন্ত্রকের কথা মতোই নেতাজির আজাদ হিন্দ ফৌজের বিখ্যাত স্লোগান কদম কদম বড়ায়ে যা গানের সঙ্গে এই মূর্তি উন্মোচন করা হলো। শুক্র শনি এবং রবিবার নেতাজীর জীবনের উপরে একটি ১০ মিনিটের তথ্যচিত্র দেখানো হবে। এর জন্য ব্যবহার করা হবে ড্রোন প্রযুক্তি। রাত আটটা থেকে এই অনুষ্ঠান বিনামূল্যে সকলেই দেখতে পারবেন দিল্লির ইন্ডিয়া গেটের সামনে দাঁড়িয়ে।

আরও পড়ুন -  Myanmar: ৭ শিশুসহ নিহত ১৩, সেনাবাহিনীর হেলিকপ্টার থেকে স্কুলে গুলিবর্ষণ, মিয়ানমারে

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img