31 C
Kolkata
Sunday, May 19, 2024

হাওড়া-বর্ধমান রুটে চলবে বিশেষ ট্রেন, সিদ্ধান্ত রেলের, অবরোধের জের

Must Read

হাওড়া-বর্ধমান লাইনে দীর্ঘদিন ধরে যাত্রী অসন্তোষের খবর আসছে।

 লাইনের কাজের জন্য বাতিল করা হয়েছিল একাধিক লোকাল এবং কিছু দূরপাল্লার ট্রেন। নিত্যযাত্রীদের অভিযোগ ছিল ট্রেন লেট করে আসছে বা পর্যাপ্ত ব্যবস্থা নেই বা বিশেষ করে লোকাল ট্রেন বন্ধ করা হচ্ছে। অসন্তোষের জেরে বর্ধমানের একাধিক স্টেশনে দেখা গিয়েছে রেল অবরোধ।

হাওড়া বর্ধমান রুটে বিশেষ কিছু ট্রেন চালানোর ব্যবস্থা করল রেল কর্তৃপক্ষ। আজ বুধবার ৭ সেপ্টেম্বর থেকে আগামী ১৩ সেপ্টেম্বর পর্যন্ত প্রত্যেকদিন এই রুটে চলবে বিশেষ কিছু ট্রেন।

আরও পড়ুন -  করোনা মোকাবিলায় আসরে রেল পুলিশ, মাস্ক ছাড়া দেখলেই জরিমানা

 ইন্টারলকিং এর কাজ চলছে হাওড়া বর্ধমান ট্রেন রুটের শক্তিগর স্টেশনের কাছে। দীর্ঘক্ষণ ধরে পাওয়ার ব্লক করে কাজ চলছে, তার জন্যই বাতিল হচ্ছে বা সময় পিছিয়ে যাচ্ছে একাধিক লোকাল ট্রেনের। নিত্যযাত্রীদের চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে প্রতিদিন।

এবার সমাধানের জন্য বিশেষ ট্রেন চালানোর ঘোষণা করেছে রেল। জানা গিয়েছে, মেইন লাইনে হাওড়া থেকে প্রথম ট্রেনটি ছাড়বে সকাল ৪:১৫ তে। তারপরের ট্রেনগুলি হাওড়া থেকে ছাড়বে যথাক্রমে সকাল ৫:২৭, ৬:০৫৮, ১০:০৫, ১১:২৫, দুপুর ২:২০, ২:৫৫, ৩:৩০ এবং বিকেল ৫:০৫ ও রাত ৮:২০ তে। মেমারি স্টেশন পর্যন্ত চলবে এই ট্রেনগুলি।

আরও পড়ুন -  মমতা বন্দ্যোপাধ্যায় কি জানালেন ? লোকাল ট্রেন নিয়ে, কবে থেকে চলবে

অপরদিকে, মেমারি স্টেশন থেকে হাওড়ার দিকে প্রথম ট্রেন রওনা দেবে সকাল ৬টা ১০ মিনিটে। যথাক্রমে ৭টা ১৫, ৮টা ৫০, দুপুর ১২টা, ১টা ২০, বিকেল ৪টে ২০, ৪টে ৫০, ৫টা ২০. সন্ধ্যে সাড়ে ৭টা এবং রাত ৯টা ৪৫ মিনিটে। ট্রেনগুলি প্রতিটি হল্ট স্টেশনও দাঁড়াবে। এতে যাত্রীদের সমস্যার সমাধান হবে বলে মনে করছে রেলওয়ে কর্তৃপক্ষ। লাইনের কাজের জন্য যাত্রী বিক্ষোভ যে এতটা চরম পর্যায়ে পৌঁছাবে তা কখনোই ভাবতে পারেনি রেল কর্তৃপক্ষ।

আরও পড়ুন -  ২৬ কোচের ট্রেন চালাবে রেল, বাড়তি ভাড়া লাগবে না, ট্রেন যাত্রীদের সুখবর

Latest News

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন।  ভোজপুরী সিনেমা: এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img