25 C
Kolkata
Sunday, May 12, 2024

Asia Cup: শ্রীলঙ্কা-বাংলাদেশ, আজ বাঁচা-মরার লড়াই

Must Read

 দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টিকে থাকার অঘোষিত ফাইনালে বাংলাদেশের মুখোমুখি শ্রীলঙ্কা। জিতলে সুপার ফোর, না জিতলে বিদায় এমন সমীকরণ নিয়েই আজ মাঠে নামবে দুই দল।

দুই দলই প্রথম ম্যাচে আফগানদের কাছে হেরেছে। দুই ম্যাচের দুটিতে জয় নিয়ে আফগানিস্তান ‘বি’গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে পৌঁছে গেছে শেষ চারে। বাংলাদেশ এবং শ্রীলঙ্কার মধ্যে আজ যে দল বিজয়ী হবে, সে দল আফগানদের সঙ্গে সুপার ফোরে যোগ দেবে, অন্য দলটিকে বিদায় নিতে হবে গ্রুপ পর্ব থেকেই।

আরও পড়ুন -  Sri Lanka: করোনা থাবায় জর্জরিত লঙ্কান শিবির, দ্বিতীয় টেস্টের আগে

এশিয়া কাপেই যেমন বাংলাদেশের বোলিং সক্ষমতা নিয়ে প্রশ্ন তুলে বিতর্কের জন্ম দিয়েছেন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। ‘আফগানিস্তানের চেয়েও বাংলাদেশ সহজ প্রতিপক্ষ’ এবং ‘সাকিব-মুস্তাফিজ ছাড়া বাংলাদেশের কোনো বিশ্বমানের বোলার নেই’ -শানাকার এই দুই মন্তব্যে ম্যাচের আগে দুই দলের মধ্যে কথার লড়াই জমে উঠেছে।

আরও পড়ুন -  Sri Lanka: প্রধানমন্ত্রীর বাড়িতে আগুন দিলো বিক্ষুব্ধ জনতা, শ্রীলঙ্কায়

বাংলাদেশের স্পিনিং অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ শানাকার বক্তব্যের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেছিলেন, মাঠেই জবাব দিতে চান তারা। ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন পাল্টা আক্রমণ করেন, শ্রীলঙ্কায় সাকিব-মুস্তাফিজ মানের কোনো বোলার নেই। এমনকি শ্রীলঙ্কার বলার মতো কোনো বোলারই নাকি তার চোখে পড়ে না।

পরিসংখ্যানের দৌড়ে অবশ্য শ্রীলঙ্কার চেয়ে বেশ পিছিয়ে আছে বাংলাদেশ। টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে ৮ নম্বরে রয়েছে শ্রীলঙ্কা, একধাপ পিছিয়ে বাংলাদেশ নবম স্থানে।

আরও পড়ুন -  টলিউড অভিনেত্রী মিমি চক্রবর্তী জুটি বাঁধলেন বাংলাদেশী অভিনেতার সঙ্গে, মুহুর্তের মধ্যে ভাইরাল

এখন পর্যন্ত ১২ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ-শ্রীলঙ্কা, আটবারই জয়ের হাসি হেসেছে লঙ্কানরা, মাত্র চারবার জয়ের স্বাদ পেয়েছে বাংলাদেশ। এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের সাফল্য নেই বললেই চলে, ১৩ বারের মোকাবিলায় এখন পর্যন্ত ১১ বারই জয় পেয়েছে শ্রীলঙ্কা, কেবল দু’বার ম্যাচের ফল এসেছে বাংলাদেশের পক্ষে। ছবিঃ  সংগৃহীত।

Latest News

Bhojpuri: ইউটিউবে আলোড়ন সৃষ্টি করলেন আম্রপালি ও প্রদীপ পান্ডের রোমান্টিক গানটি, এই রকম সাহসী দৃশ্য দেখে ভক্তদের লাফালাফি

Bhojpuri: ইউটিউবে আলোড়ন সৃষ্টি করলেন আম্রপালি ও প্রদীপ পান্ডের রোমান্টিক গানটি, এই রকম সাহসী দৃশ্য দেখে ভক্তদের লাফালাফি।  ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img