38 C
Kolkata
Friday, April 26, 2024

Explosion: বিস্ফোরণে ৭ রুশ বিমান বিধ্বস্ত, ক্রিমিয়ায়

Must Read

রাশিয়ার অধিভুক্ত ক্রিমিয়ার একটি বিমান ঘাঁটিতে বিস্ফোরণে ধ্বংস হয়েছে সাত রুশ যুদ্ধবিমান। প্ল্যানেট ল্যাবসের নতুন স্যাটেলাইট ইমেজে উঠে এসেছে এমন তথ্য।

বৃহস্পতিবার এক প্রতিবেদনে এই খবর জানিয়েছে, কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

ওই বিস্ফোরণের দায় প্রকাশ্যে স্বীকার করেনি ইউক্রেনীয় কর্মকর্তারা। বিস্ফোরণের কারণ নিয়ে রুশ বর্ণনাকে উপহাস করেছেন তারা। রাশিয়ার দাবি সাকি বিমান ঘাঁটির গোলাবারুদে আগুন ধরে এই বিস্ফোরণ ঘটে।

আরও পড়ুন -  Army Helicopter Crashes: আবারও সেনাবাহিনীর হেলিকপ্টার বিধ্বস্ত, অরুণাচলে

মঙ্গলবারের ওই বিস্ফোরণ ইউক্রেনীয় হামলায় ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। তবে রাশিয়া হামলা হওয়ার কথা কিংবা বিমান ক্ষতিগ্রস্থ হওয়ার কথা অস্বীকার করেছে।

 একটি স্যাটেলাইট ছবিতে দেখা যাচ্ছে, সাকি বিমান ঘাঁটিতে বেশ কয়েকটি ফাইটার জেট বসে আছে। বিস্ফোরণের পর ১০ আগস্টের স্যাটেলাইট ছবিতে দেখা যায়, অন্তত সাতটি ফাইটার জেটের পুড়ে যাওয়ার চিত্র।

আরও পড়ুন -  World Cup 2023: পাক-পরিকল্পনা সব আশা জলে গেলো, ইডেনে হবে না, আমেদাবাদে দেখা হবে ভারতের সাথে, পূর্ণাঙ্গ ম্যাচ সূচি দেখুন

ক্রিমিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, বিস্ফোরণে একজন নিহত এবং অন্তত নয়জন আহত হয়েছেন। বিস্ফোরণের কয়েক ঘণ্টা পর দেয়া ভিডিও বার্তায় ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ফের ক্রিমিয়া উপকূল দখলে নেয়ার প্রতিশ্রুতি দেন।

তিনি বলেন, ইউক্রেন এবং পুরো স্বাধীন ইউরোপের বিরুদ্ধে রাশিয়ার এই যুদ্ধ শুরু হয় ক্রিমিয়া দিয়ে এবং আর তা শেষ করতে হবে ক্রিমিয়া দিয়ে।

আরও পড়ুন -  দেশজুড়ে উদ্ভাবক ও শিল্পোদ্যোগীদের ক্ষমতায়নের জন্য অটল ইনোভেশন মিশন (এআইএম) ও নীতি আয়োগ যৌথভাবে ভার্নাকুলার ইনোভেশন প্রোগ্রাম (ভিআইপি)-এর সূচনা করেছে

২০১৪ সালে পুরো ক্রিমিয়া উপকূল ইউক্রেনের কাছ থেকে দখল করে নেয় রাশিয়া। তবে বেশির ভাগ দেশ এ দখলদারিত্বকে স্বীকৃতি দেয়নি। ইউক্রেনের বিরুদ্ধে চলমান যুদ্ধে রাশিয়ার সেনাদের চলাচল ও রসদ সরবরাহে ক্রিমিয়াকে অন্যতম রুট ও কেন্দ্র হিসেবে ব্যবহার করা হচ্ছে।

Latest News

Short Flim: এই কাণ্ড ঘটালেন যুবতী, একলা দেখবেন শর্ট ফিল্মটি

Short Flim: এই কাণ্ড ঘটালেন যুবতী, একলা দেখবেন শর্ট ফিল্মটি। Short Flim টি ১৮+উদ্ধের জন্য তৈরি করা হয়েছে। শর্ট ফিল্ম,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img