31 C
Kolkata
Friday, May 17, 2024

গত ২৪ ঘন্টায় কলকাতায় বৃষ্টি হয়েছে মাত্র ২.৩ মিলিমিটার, বৃষ্টি নামবে এই জেলায়

Must Read

 রাজ্যে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস জানালো আলিপুর আবহাওয়া দপ্তর। বজ্রবিদ্যুৎসহ বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।

বাতাসে আরো জলীয় বাষ্পের পরিমাণ বাড়বে। সঙ্গে তাপমাত্রার পারদও চড়তে পারে। এখনই আদ্রতাজনিত অস্বস্তি থেকে মুক্তি পাচ্ছে না দক্ষিণবঙ্গবাসী। আজ কলকাতা শহরতলিতে বৃষ্টি হওয়ার সম্ভাবনা খুবই কম। হলেও বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন -  Weather Update: নিম্নচাপের চোখরাঙানি ফের সোমবার থেকে

আগামী ২৪ ঘন্টায় কলকাতা শহরে সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রী সেলসিয়াস। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৩ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.২ ডিগ্রী সেলসিয়াস। দিন ও রাতের তাপমাত্রা স্বাভাবিক ছিল কলকাতায়। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭৪-৯৮ শতাংশ। এছাড়া গত ২৪ ঘন্টায় কলকাতায় বৃষ্টি হয়েছে মাত্র ২.৩ মিলিমিটার।

আরও পড়ুন -  ইয়েলো অ্যালার্ট জারি, বাংলায় দুর্যোগের সম্ভাবনা, আগামী ২৪ ঘণ্টার মধ্যেই ঘূর্ণাবর্ত

দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎসহ বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গতকাল পর্যন্ত মৌসুমী অক্ষরেখা দীঘার উপর দিয়ে ছিল। কিন্তু আজ তা সরে উড়িষ্যার বালাসরের উপর দিয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত হয়েছে। তাই রাজ্যে মূলত আংশিক মেঘলা আকাশ এবং হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আদ্রতাজনিত অস্বস্তি অনুভূত হবে দিনরাত। আগামী কয়েকদিনের মধ্যে পরিস্থিতি পরিবর্তন হওয়ার তেমন কোনো সম্ভাবনা নেই।

আরও পড়ুন -  প্রায় ৫০ হাজার টাকা হারালেন সরকারি কর্মী, ATM প্রতারণার ফাঁদে

দক্ষিণবঙ্গে বৃষ্টি না হলেও উত্তরবঙ্গে বৃষ্টির ধারা অব্যাহত ছিল। তবে আজ থেকে উত্তরবঙ্গে বৃষ্টি কিছুটা কমবে। হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। আগামীকাল শুক্রবার আলিপুরদুয়ার, কালিম্পং ও জলপাইগুড়িতে দু এক জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img