31 C
Kolkata
Friday, May 17, 2024

Job: চাকরির সুযোগ, কেন্দ্রীয় সরকারি সংস্থায় গুরুত্বপূর্ণ পদে, আবেদন করুন

Must Read

এই মুহূর্তে কেন্দ্রীয় সরকারের নিউক্লিয়ার রিসাইকেল বোর্ডে স্টেনোগ্রাফার পদে কর্মী নিয়োগ হচ্ছে এবং এর শূন্য পদ সর্বমোট ছয়টি। এরমধ্যে অসংরক্ষিত আসন রয়েছে তিনটি, ওবিসি রয়েছে একটি, তপশিলি জাতি এবং উপজাতির জন্য সংরক্ষিত রয়েছে যথাক্রমে একটি করে আসন। ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা হলো, অন্তত ৫০ শতাংশ নম্বর নিয়ে মাধ্যমিক পাস এবং প্রতি মিনিটে ৩০ টি ইংরেজি শব্দ টাইপ করার গতি। এছাড়াও ইংরেজি স্টেলোগ্রাফিতে প্রতি মিনিটে ৮০ টি শব্দ লেখার দক্ষতা থাকতে হবে। এই চাকরিপ্রার্থীদের বয়স হতে হবে ১৮ বছর থেকে ২৭ বছরের মধ্যে এবং সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা কিছুটা বয়সে ছাড় পাবেন।

আরও পড়ুন -  East West Metro: চাকরির সুবর্ণ সুযোগ ইস্ট ওয়েস্ট মেট্রোতে, আবেদন করুন এই ভাবে

স্টেনোগ্রাফারের পাশাপাশি ড্রাইভার পদেও কর্মী নিয়োগ করা হচ্ছে। শূন্য পদ রয়েছে ১১টি এর মধ্যে অসংরক্ষিত রয়েছে ৪টি শূন্য পদ। এছাড়া ইডব্লিউএস প্রার্থীদের জন্য আসন সংরক্ষিত রয়েছে একটি। অন্যদিকে ওবিসি, তপশিলি জাতি এবং তফসিলি উপজাতিদের জন্য আসন সংরক্ষিত রয়েছে যথাক্রমে দুটি করে। এর ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা লাগবে মাধ্যমিক পাস এবং ভারী এবং হালকা গাড়ি চালানোর দক্ষতা। তার সাথে সাথেই বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে প্রার্থীর। এই চাকরির ক্ষেত্রে বয়সের সীমা হতে হবে ১৮ থেকে ২৭ বছরের মধ্যে।

আরও পড়ুন -  Mahananda River: মহানন্দা নদী থেকে উদ্ধার শতাব্দী প্রাচীন দুটি পাথরের মূর্তি

ওয়ার্ক এসিস্ট্যান্ট পদেও লোক নিয়োগ করা হচ্ছে এবং এই কাজের জন্য মোট শূন্যপদ ৭২ টি। অসংরক্ষিত আসন রয়েছে ২০টি। অন্যদিকে ইডব্লিউএস ক্যানডিডেটদের জন্য আসন রয়েছে ৩টি। অন্যদিকে, ওবিসি প্রার্থীদের জন্য আসন সংখ্যা সংরক্ষিত রয়েছে ১৫টি, তপশিলি জাতির প্রার্থীদের জন্য আসল সংরক্ষিত রয়েছে ১৫ টি, তপশিলি জাতির জন্য সংরক্ষিত রয়েছে ১২ টি আসন এবং বিকলাঙ্গদের জন্য সংরক্ষিত রয়েছে সাতটি আসন। এর ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা লাগবে মাধ্যমিক পাস, ১৮ থেকে ২৭ বছরের মধ্যে প্রার্থীরা আবেদন করতে পারবেন।

আরও পড়ুন -  WB Government Jobs: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যুব সমাজকে দোলের উপহার দিলেন, চাকরির সুযোগ

 প্রার্থীরা কেবলমাত্র অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন এবং আবেদন করার সময় অবশ্যই বৈধ ইমেইল আইডি এবং ফোন নম্বর দেবেন। এই চাকরির জন্য আবেদন পত্র ভাবা অ্যাটোমিক রিসার্চ সেন্টারের অফিসিয়াল ওয়েবসাইটে পেয়ে যাবেন।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img