30 C
Kolkata
Saturday, May 4, 2024

War: ৬০ থেকে ১০০ সেনা হারাচ্ছে ইউক্রেন প্রতিদিন যুদ্ধে: প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

Must Read

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বুধবার প্রকাশিত এক সাক্ষাৎকারে বলেন, যুদ্ধে প্রতিদিন ৬০ থেকে ১০০ ইউক্রেনীয় সেনা মারা যাচ্ছেন,আহত হচ্ছেন অন্তত ৫০০ জন।

৪৪ বছর বয়স্ক জেলেনস্কি দোভাষীর মাধ্যমে মার্কিন নিউজগ্রুপ নিউজম্যাক্সকে বলেন, ‘দেশের পূর্বাঞ্চলের পরিস্থিতি খুবই খারাপ। আমরা প্রতিদিন ৬০ থেকে ১০০ সেনা হারাচ্ছি, প্রায় ৫০০ জন আহত হচ্ছেন।’

আরও পড়ুন -  IND Vs AUS: ভারতীয় দলের বড় পরিবর্তন চতুর্থ টেস্টে, ৩ তারকা ক্রিকেটার ছাঁটাই হবেন

পূর্বের লুগানস্ক অঞ্চলের পূর্ণ নিয়ন্ত্রণ নেয়ার চেষ্টায় রাশিয়ান শক্তিশালী বাহিনীর অগ্রযাত্রা প্রতিহত করার সময় সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতি হয়েছে।

ব্যাপক গোলাবর্ষণ এবং বিমান হামলার পাশাপাশি দীর্ঘ অবরোধের পর রুশ বাহিনী সেভেরোদোনেতস্ক শহরের নিয়ন্ত্রণের কাছাকাছি রয়েছে।

আরও পড়ুন -  Russia: বাসভবনে ইউক্রেনের ড্রোন হামলা, পুতিনকে হত্যার উদ্দেশে

জেলেনস্কি বলেন, ‘পূর্বাঞ্চলে আমরা আমাদের প্রতিরক্ষামূলক অবস্থান ধরে রেখেছি। যুদ্ধক্ষেত্র থেকে ইঙ্গিত পাওয়া যায় যে, রুশরাও সেখানে উল্লেখযোগ্য ক্ষতির সম্মুখীন হয়েছে।’

গত সপ্তাহে ইউক্রেন সরকার জানিয়েছে, অনুমিত হিসাবে ২৪ ফেব্রুয়ারি হামলা শুরুর পর থেকে রুশরা এ পর্যন্ত ৩০ হাজারের বেশি সেনা হারিয়েছে।

আরও পড়ুন -  Lata Mangeshkar: লতা মঙ্গেশকরকে মায়ের চোখে দেখতেন তিনি

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক আগ্রাসন শুরু করে রাশিয়া। দেশটির রাজধানী কিয়েভসহ বিভিন্ন শহরে গোলা ও ক্ষেপণাস্ত্র হামলা শুরু করে রুশ বাহিনী।

সূত্র: বাসস।

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img