34 C
Kolkata
Wednesday, May 15, 2024

Blade: অ্যাটলেটিকো সমর্থকরা, কোর্তোয়ার ফলক উপড়ে ফেলল

Must Read

রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন, ভালো পারফরম্যান্সে ফাইনালে দলকে জিতিয়েছেন।   লিভারপুলের বিপক্ষে থিবো কোর্তোয়ার গ্লাভস জোড়া হয়ে উঠছিলো যেন প্রাচীর। ইউরোপ শ্রেষ্ঠত্বের মুকুট পরার পর ‘সম্মান’ চেয়েছিলেন রিয়ালের এই বেলজিয়ান গোলরক্ষক। তার সম্মান চাওয়ার পর তারই প্রাক্তন ক্লাব রিয়ালের নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদ উল্টো তাকে ঘোরতর অপমানই করেছে।

নগর প্রতিদ্বন্দ্বীদের হয়ে শিরোপা জেতা এবং সামনে থেকে নিজের অবদান রাখায় সেটি খুব একটা ভালো চোখে দেখেনি অ্যাটলেটিকোর কর্তাব্যক্তি থেকে শুরু করে সমর্থকদের কেউই।

আরও পড়ুন -  Youth Congress: গ্যাস সিলিন্ডারকে চিতায় সাজিয়ে প্রতিবাদ, দার্জিলিং যুব কংগ্রেসের

কোর্তোয়ার প্রতি ক্ষোভ থেকেই অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠে থাকা কোর্তোয়ার ফলক উপড়ে ফেলেছে দলটির সমর্থকরা। অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠ ওয়ান্ডা মেট্রোপলিটানোতে রয়েছে বিভিন্ন সময়ে ক্লাবটির হয়ে খেলা সেরা ফুটবলারদের সম্মানে তৈরি করা ‘ওয়াক অব লিজেন্ডস’। ক্লাবের হয়ে অন্তত ১০০ ম্যাচ খেলা সব ফুটবলারদের নাম ফলক রয়েছে সেখানে। চেলসি থেকে ধারে ২০১১-১৪ সাল পর্যন্ত অ্যাটলেটিকো মাদ্রিদে হয়ে ১৫৪ ম্যাচ খেলা কোর্তোয়ার ফলকও ছিল সেখানে। সেই ফলকই উপড়ে ফেলা হয়েছে রিয়ালের হয়ে কোর্তোয়ার চ্যাম্পিয়নস লিগ জয়ের পর।

আরও পড়ুন -  আজ রাতে দুই মাদ্রিদ, রিয়াল ও অ্যাটলেটিকো

২০১৩-১৪ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছেই হেরে শিরোপা স্বপ্ন জলাঞ্জলি দিতে হয়েছিলো অ্যাটলেটিকো মাদ্রিদকে। সে সময় অ্যাটলেটিকোর হয়ে খেলা কোর্তোয়া এবার রিয়ালের হয়ে ফাইনালের আগে বলেছিলেন, এখন তিনি ইতিহাসের সঠিক পক্ষে রয়েছেন।

আরও পড়ুন -  SAI ভারতের ক্রীড়া উন্নয়নকে রূপ দিচ্ছে

কোর্তোয়ার এমন মন্তব্যকেই সহজভাবে নিতে পারেননি অ্যাথলেটিকো মাদ্রিদের সমর্থকরা। ওয়াক অব লিজেন্ডস থেকে তার নাম ফলক অপসারণের দাবি জানিয়েছিলেন তারা।

অ্যাটলেটিকোর প্রেসিডেন্ট এনরিক সেরেজোও তাদের সেই দাবিতে সায় দিয়ে বলেছিলেন, ‘কোর্তোয়ার ফলক অপসারণ করতে চাইলে কুড়াল-বেলচা নিয়ে এসে সেটি উপড়ে ফেলুন।’

 ছবিঃ সংগৃহীত।

Latest News

Team India New Coach: দ্রাবিড় যাওয়ার পথে, নতুন কোচের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে BCCI

Team India New Coach: দ্রাবিড় যাওয়ার পথে, নতুন কোচের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে BCCI.  টিম ইন্ডিয়ায় বড় পরিবর্তন আসতে চলেছে। ভারতীয়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img