34 C
Kolkata
Tuesday, April 30, 2024

Afghanistan: টিভিতে খবর পড়তে হবে মুখে নেকাব পরেই, আফগানিস্তানে

Must Read

 নারী উপস্থাপকদের টেলিভিশনে সম্প্রচারের সময় মুখ ঢেকে রাখার (নেকাব) নির্দেশ দিয়েছে ক্ষমতাসীন তালেবান সরকার। বুধবার মিডিয়া আউটলেটগুলোকে এ সংক্রান্ত ডিক্রি সম্পর্কে জানানো হয় বলে ধর্মীয় পুলিশের একজন মুখপাত্র বিবিসি পশতুকে জানিয়েছেন।

সব নারীকে জনসমক্ষে মুখে নেকাব পরতে বা শাস্তির মুখোমুখি হওয়ার নির্দেশ দেয়ার দুই সপ্তাহ পর এ ঘোষণা এসেছে।

আরও পড়ুন -  আলোর উৎসব দীপাবলি পূর্ণ উৎসাহের সাথে উদযাপিত হচ্ছে, প্রধানমন্ত্রী দিবসটি উপলক্ষে জনগণকে শুভেচ্ছা জানিয়েছেন

ব্রিটিশ সংবাদমাধ্যমটির খবরে বলা হয়, আফগানিস্তানে নারীদের উপর নিষেধাজ্ঞা কঠোর করা হচ্ছে। পুরুষ আত্মীয়দের ছাড়া একা নারীদের ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা করা হয়েছে। একইসঙ্গে মেয়েদের জন্য মাধ্যমিক বিদ্যালয় বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

আরও পড়ুন -  Afghanistan: পুলিশ প্রধানসহ নিহত ৩, আফগানিস্তানে গাড়িবোমায়

নতুন ডিক্রিটি টুইটারে ব্যাপকভাবে সমালোচিত হচ্ছে। অনেকে এটিকে উগ্রবাদ প্রচারের জন্য তালেবানের আরেকটি পদক্ষেপ বলে অভিহিত করেছেন।

একজন সমাজকর্মী টুইট করেছেন, ‘বিশ্ব মানুষকে কোভিড থেকে রক্ষা করার জন্য মুখোশ মোতায়েন করে। তালেবানরা নারী সাংবাদিকদের মুখ দেখা থেকে মানুষকে রক্ষা করার জন্য মুখোশ মোতায়েন করে। তালেবানদের জন্য নারীরা একটি রোগ।’ প্রতীকী ছবিঃ বিবিসি।

আরও পড়ুন -  আজকের খেলা, টেলিভিশনে প্রচারিত হবে

Latest News

Bhojpuri: শুভি শর্মার সাথে বিয়ের রাতে দুষ্টুমি করলেন নিরহুয়া, নির্লজ্জতার সীমা পার ভিডিও–তে দেখুন

Bhojpuri: শুভি শর্মার সাথে বিয়ের রাতে দুষ্টুমি করলেন নিরহুয়া, নির্লজ্জতার সীমা পার ভিডিও–তে দেখুন।  ভোজপুরী ভিডিও সং ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img