29 C
Kolkata
Tuesday, May 14, 2024

China: আবারো করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে চীনে

Must Read

 আবার করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে চীনে। এক বছরের বেশি সময় পর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু হয়েছে। গত বছরের ২৬ জানুয়ারির পর করোনায় আবারও এই মৃত্যুর ঘটনা ঘটেছে।

মৃত দুজনই উত্তর–পূর্বাঞ্চলীয় প্রদেশ জিলিনের বাসিন্দা। শনিবার চীনের ন্যাশনাল হেলথ কমিশন এ কথা জানিয়েছে। খবর এএফপি।

নতুন দুইজনকে নিয়ে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৬৩৮ জনে। এছাড়া আজ দেশটিতে নতুন করে ৪ হাজার ৫১ জন সংক্রমিত হওয়ার কথা জানিয়েছে কমিশন। আগের দিন এ সংখ্যা ছিল ৪ হাজার ৩৬৫ জন।

আরও পড়ুন -  Partha-Monalisa: কিভাবে দশটি ফ্ল্যাটের মালকিন হলেন মোনালিসা? পার্থর সাথে আলাপ কলেজ অনুষ্ঠানে

 গত বৃহস্পতিবার চীনের প্রেসিডেন্ট শি জিনপিং জানিয়েছেন, জিরো কোভিড নীতিতে তার দেশ আরও কঠোর হবে। চীনের শীর্ষস্থানীয় নেতাদের সঙ্গে এক বৈঠকে তিনি এ কথা বলেন বলে জানিয়েছে রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম সিসিটিভি। সর্বশেষ সংক্রমণ পরিস্থিতি ঠেকাতে দেশটির কোটি কোটি মানুষ বাড়িতে অবস্থান করার নির্দেশনার আওতায় রয়েছে।

আরও পড়ুন -  Japan Tops: জাপান শীর্ষে সংক্রমণে, মৃত্যুতে ব্রাজিল

কয়েকটি শহরে করোনা ছড়িয়ে পড়ায় হাসপাতালের শয্যা খালি করার উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ। বর্তমান সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যব্যবস্থা চাপে পড়তে পারে এমন আশঙ্কা থেকে এই উদ্যোগ নেয়া হয়েছে। এদিকে, দেশটির দক্ষিণাঞ্চলীয় প্রযুক্তি শহর শেনঝেনসহ কিছু শহরে লকডাউন করতে বাধ্য হচ্ছে কর্তৃপক্ষ।

আরও পড়ুন -  Janhvi Kapoor: ভক্তরা জাহ্নবীর রূপের আগুনে পুড়ছেন!

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বের প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। করোনায় প্রথম মৃত্যুর ঘটনাটিও ঘটেছিল চীনে। তবে সীমান্ত নিয়ন্ত্রণ, দীর্ঘ কোয়ারেন্টিন এবং নির্দিষ্ট এলাকা লকাডাউনের মতো সমন্বিত পদক্ষেপের মাধ্যমে দেশটি সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়। দেশটি তিন সপ্তাহ আগেও দৈনিক করোনা সংক্রমণ একশর নিচে বলে জানিয়েছিল।

Latest News

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি।  ডিজিটাল দিনে ব্যাংকিং ব্যবস্থার সঙ্গে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img